Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কুরআন-সুন্নাহ বিরোধী আইন হলে মাঠে নামবে ওলামা লীগ চট্টগ্রাম মহানগর কমিটি গঠিত

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম মহানগর আহŸায়ক কমিটি গঠনের পক্ষে আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির সাথে ঢাকা ২৮/২ টয়েন বি সার্কুলার রোডে চট্টগ্রাম নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সভাপতি আলহাজ হাফেজ মাওলানা আব্দুস সাত্তার, ওলামা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী ও বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী।
মতবিনিময় শেষে ওলামা লীগ চট্টগ্রাম মহানগরের নেতৃবৃন্দ সর্বসম্মতিক্রমে হাফেজ মাওলানা ইদ্রিস আনোয়ারীকে আহŸায়ক ও হাফেজ মাওলানা ফোরকানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন-হাফেজ মাও. আব্দুল্লাহ আল ঈসা, হাফেজ নূর মোহাম্মদ, হাফেজ মাও. আব্দুন নূর, মাও. বোরহান উদ্দিন, মাও. আবু তৈয়ব শেখ মো. আলমগীর, মাও. মো. ফোরকান, মাও. মো. হানিফ, মাও. মো. ওসমান গণি, মাও. মো. মিনহার, মাও. মো. হারুন, হাফেজ মাও. এহসানুল করিম, মাও. মো. ফারুক, হাফেজ মো. সাদেক, মাও. মো. নুরুল ইসলাম, হাফেজ মাও. মো. আলমগীর, মাও. মো. রফিক, মাও. মো. রবিউল হোসেন, মাও. মো. আহাম্মদ ও মাও. মো. আব্দুল আজিজ।
চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সভাপতি আলহাজ হাফেজ মাওলানা আব্দুস সাত্তার বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের সকল ওলামায়ে কেরামকে ইসলাম, দেশ এবং কোরআন-সুন্নাহ বিরোধী সকল অপকর্মের বিরুদ্ধে ৭১-এর মুক্তিযুদ্ধের মতো ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানে রাখার জন্য আওয়ামী ওলামা লীগ সর্বাগ্রে মাঠে নেমে যথাযথ ভূমিকা রেখেছে। তিনি ওলামা লীগের আন্দোলনের ধারবাহিকতায় যেসব ইসলামী দল, সংগঠন ও তৌহিদী নবীপ্রেমিক জনতা ভূমিকা রেখেছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানায়। পাশপাশি দৈনিক ইনকিলাবের ভূমিকারও প্রশংসা করেন। তিনি আরও বলেন, রাষ্ট্রধর্মের বিরুদ্ধে রিটের বিষয়ে একটি টু শব্দ না করে স্বাধীনতা বিরোধী জামায়াত ইসলামী রিটের শুনানির দিনে আদালতে গিয়ে ভূমিকা না রেখে অহেতুক হরতাল ডেকে শুনানির দিন আদালতে যাওয়ার ক্ষেত্রে আইনজীবী ইসলামী জনতার স্বতঃস্ফূর্ত সাড়ায় বাধা সৃষ্টি করে রাষ্ট্রধর্মের বিরুদ্ধে কৌশলী ভূমিকা রেখেছে।
হাফেজ মাওলানা আব্দুস সাত্তার আরও বলেন, ওলামা লীগের নিকট ভবিষ্যতে কোরআন-সুন্নাহ বিরোধী কোনো আইন করা হবে না এ দাবি নিয়ে মাঠে নামার চিন্তা-ভাবনা করেছে। ওলামা লীগের পরবর্তী কর্মসূচিতেও দলমত নির্বিশেষে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের সকল ওলামায়ে কেরামগণকে মাঠে থাকার আহŸান জানিয়েছেন। তিনি এসব কর্মসূচিতে জামায়াতে ইসলামীর কৌশলী অবস্থান প্রতিহত করার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন-সুন্নাহ বিরোধী আইন হলে মাঠে নামবে ওলামা লীগ চট্টগ্রাম মহানগর কমিটি গঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ