Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সৈয়দপুরে শিল্প-সাহিত্য সংসদের ১০৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

উত্তর জনপদের বনেদি সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর শিল্প-সাহিত্য সংসদের ১০৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে স্থানীয় রেলওয়ে মূর্তজা মিলনায়তনে ওই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। সভাপতিত্ব করেন সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সহ-সভাপতি মো. আজমল সরকার। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক আমিনুল হক। এ সময় আলোচনা সভার মঞ্চে অন্যান্যের মধ্যে সংগঠনের সহ-সাধারণ সম্পাদক শেখ রোবায়েতুর রহমান রোবায়েত উপস্থিত ছিলেন। পুরো আলোচনাসভাটি উপস্থাপনা করেন সৈয়দপুর শিল্প-সাহিত্য সংসদের অভ্যন্তরীণ হিসাবরক্ষক কথাসাহিত্যিক আকমল সরকার রাজু।
পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্প-সাহিত্য সংসদ পরিচালিত সঙ্গীত বিদ্যালয়ের শিক্ষার্থীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে। অনুষ্ঠানের আয়োজক সংগঠনের সঙ্গীত বিষয়ক সম্পাদক সাংবাদিক সাকির হোসেন বাদল ওই পর্বটি পরিচালনা করেন। শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সঙ্গীত, নৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক ছাড়াও সংসদের সদস্য-সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।