Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে দুই মেয়র প্রার্থীর একই মসজিদে জুমার নামাজ আদায় ও কুশল বিনিময়

মোঃ হেদায়েত উল্লাহ, টঙ্গী থেকে | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গতকাল শুক্রবার প্রধান দুই দলের মেয়রপ্রর্থী বীরমুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার ও জাহাঙ্গীর আলম গাজীপুর চান্দনা চৌরাস্তায় একই মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে দুই মেয়র প্রার্থী সংক্ষিপ্ত সময়ের জন্য কুশল বিনিময় করেন।
মুসল্লিরা জানান, জুমার আযানের আগেই দুপুর ১২টার দিকে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার গাজীপুর চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদে প্রবেশ করেন। হাসান সরকার আযানের আগ পর্যন্ত মসজিদে বসে তাসবিহ তাহলিল পড়েন। আযানের পর তিনি খতিবের বয়ান শুনেন। খতিবের বয়ান শেষ হলে হাসান সরকারকে মুসল্লীদের উদ্দেশ্যে কথা বলার সুযোগ দেয়া হয়। হাসান সরকার প্রায় দু’মিনিট বক্তৃতাকালে প্রথমে মসজিদের দাতা পক্ষের জন্য (হাজী সবেদুল্ল্যা সরকার গং) ও অসুস্থ্য মেয়র এম.এ মান্নানসহ এলাকার অসুস্থ মুরব্বি ও মৃত ব্যক্তিদের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। তবে তিনি নির্বাচনী বা রাজনৈতিক কোন বক্তৃতা দেননি। ১টা ২৩ মিনিটে মসজিদে প্রবেশ করেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী এড. জাহাঙ্গীর আলম। তিনি মুসল্লীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তৃতায় সকলের নিকট দোয়া প্রার্থনা করেন। নামাজ শেষে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আব্দুল মালেক আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে জনগণের জন্য কল্যাণকর প্রার্থীকে বিজয়ী করার জন্য আল্লাহর দরবারে দোয়া করেন। এর পর বাকি নামাজ শেষে দুই মেয়রপ্রার্থীই পরষ্পর কুশল বিনিময় করেন। এসময় হাসান সরকার বলেন, ১৯৭১ এই এলাকা থেকেই মুক্তিযুদ্ধ শুরু করেছিলাম। তখন শ্লোগান ছিল ‘জয়দেবপুরের পথ ধর; বাংলাদেশ স্বাধীন কর।’ ‘আবারো এখান থেকে শেষ যুদ্ধ শুরু করেছি। এবারের শ্লোগান হচ্ছে, ‘জয়দেবপুরের পথ ধর; গণতন্ত্র ও মানুষের অধিকার পুনরুদ্ধার কর।’
মসজিদে হাসান সরকারের সাথে জুমার নামাজে আরো শরিক হন, গাজীপুর জেলা বিএনপির যুগ্ন-সম্পাদক সোহরাব উদ্দিন, সদর থানা বিএনপিসাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, বিএনপি নেতা আলাউদ্দিন চৌধুরী, বসির আহমেদ বাচ্চু, হযরত আলী, হাজী শহীদুল ইসলাম, জিএস জিয়াউল হাসান স্বপন প্রমুখ। এসময় জাহাঙ্গীর আলমের সাথে ছিলেন, গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল হাসান সরকার রাসেলসহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
জাহাঙ্গীরকে হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদের সমর্থন
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ¦ এ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ছয়দানা (মালেকের বাড়ি) নিজ বাসস্থানেই অবস্থান করেন। বেলা ১১ টায় গাজীপুর মহানগর হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক সঞ্জিত কুমার মল্লিক বাবুর নেতৃত্বে ও মহানগর পুজা উৎযাপন কমিটির সদস্যরা ১৫ মের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আলহাজ¦ এ্যাড. মো. জাহাঙ্গীর আলমকে সমর্থন ব্যক্ত করেন। এসসময় অন্যান্যের মধ্যে পুজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক অরুন কুমার সাহা, ঐক্য পরিষদ নেতা ফেডরিক মুকুল বিশ^াষ ও রতন কুমার দাসসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর পর তিনি চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র জুম্মার নামাজ আদায় করেন।



 

Show all comments
  • msh shohag ২১ এপ্রিল, ২০১৮, ১২:২৩ পিএম says : 0
    তরুণ প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিতে আলহাজ্ব এডভোকেট জাহাঙ্গীর আলমের বিকল্প আর কেও নাই তাই আল্লাহ যেন উনার এবং আমাদের মনের আসা পূরণ করে দেন - আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র প্রার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ