Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি কর্মকর্তা ব্যাংকার প্রভাষক শিক্ষক ছাত্রসহ আটক ১৮

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মাদারীপুর ও বরগুনায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস এবং উত্তরপত্র সরবরাহের ডিভাইস ও অর্থসহ আটক ১৮জন। মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুর শহরের পাঠককান্দি এলাকা থেকে গতকাল শুক্রবার বেলা ১১ টায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে সরকারি কর্মকর্তা, ব্যাংকার, কলেজের প্রভাষক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, সরকারি প্রথমিক বিদ্যালয়ের শিক্ষক, কলেজের ছাত্রসহ ১৫ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় আটককৃতদের কাছ থেকে পরীক্ষার প্রশ্ন, একটি কম্পিউটার, প্রিন্টার, ডিভাইস উদ্ধার করা হয়।
জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালীন সময়ে শহরের পাঠককান্দি এলাকার এস্তানুর চৌধুরীর বাড়ির ভাড়াটিয়া স্কুল শিক্ষক তাপসের ফ্লাট বাসার ভিতর থেকে পরীক্ষার প্রশ্নসহ ১৫ জনকে আটক করেছে মাদারীপুর ডিবি পুলিশ। আটককৃতরা হলেন এবিসিকে সৈয়দ আবুল হোসেন কলেজের প্রভাষক পলাশ মন্ডল (৩৫), শেখ ফজেতুন নেছা কলেজের প্রভাষক মনোতোষ সরকার (৩২), রাজবাড়ী জেলার কালুখালি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোকছেদুল আলম (৩৫), শামসুন্নাহার ভূইয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে সহকারী শিক্ষক সুরঞ্জন পান্ডে (৪২), কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সন্তোষ হালদার (৪০), বিআরডিবিতে চাকুরীরত অপূর্ব হালদার (৩৫), কলাগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শশাংক বৈদ্য ( ৩২), স্বরুপকাঠি শাখার পূবালী ব্যাংকের ক্যাশিয়ার তানভীর আহম্মেদ (৩১), ঢাকার সরকারী টিচার্স ট্রেনিং কলেজের ছাত্র মো. আকরাম হোসেন (২৪), বিনয় ভক্ত (২৭), অনাদি বিশ^াস (২৭), মৃদুল হালদার (৩০), আশীষ বালা (২৯), অলক বালা (২০), মৃত্যুঞ্জয় বালা (২৫)। আটককৃতরা মোবাইল ডিভাইসের মাধ্যমে প্রশ্ন সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে প্রিন্ট করে প্রশ্নের উত্তর লিখে ডিভাইসের মাধ্যমে পরীক্ষা কেন্দ্রে পাঠাচ্ছিল। মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন দেব বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে একটি সংঘবদ্ধ চক্র কয়েক দিন ধরে পরীক্ষার্থীদের কাছ থেকে প্রশ্ন ও উত্তরপত্র দেয়ার কথা বলে টাকা সংগ্রহ করছিল। প্রশ্ন ফাঁসকারী চক্রটি শহরের একটি বাসার মধ্যে বসে যে প্রশ্নে পরীক্ষা হচ্ছে সেই হুবহু প্রশ্ন সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে প্রিন্ট করে প্রশ্নের উত্তর লিখে ডিভাইসের মাধ্যমে পরীক্ষা কেন্দ্রের ভিতরে প্রেরণ করছিল। আটককৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনায় প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তরপত্র সরবরাহের ডিভাইস ও টাকাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১১টার দিকে বরগুনার পৌরসভার কলেজ ব্রাঞ্চ রোড এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন মোসা. নাজমা বেগম, মোহাম্মদ শামসুদ্দিন এবং মোহাম্মদ আমানুল্লাহ। এদের মধ্যে শামসুদ্দিন এবং আমানুল্লাহ দুই ভাই। আর নাজমা বেগম তাদের অপর আরেক ভাইয়ের স্ত্রী। এ বিষয়ে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বরগুনার কলেজ ব্রাঞ্চ রোডের একটি বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় ওই বাসা থেকে পরীক্ষার উত্তর সরবরাহের তিনটি ডিভাইস, একটি হেডফোন এবং নগদ দুই লাখ ১৮ হাজার টাকা জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ