Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ০৫ ভাদ্র ১৪২৫, ০৮ যিলহজ ১৪৩৯ হিজরী‌

এক জয়ের অপেক্ষায় বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

লা লিগায় পয়েন্ট তালিকার দুই নম্বর দল অ্যাটলেটিকো মাদ্রিদ। পরশু রিয়াল সোসিয়াদাদের মাঠে মৌসুমের সবচেয়ে বড় পরাজয়ের মুখোমুখি হয়েছে তারা। ডিয়েগো সিমিওনের দলের এই পরাজয় ২৫তম লিগ শিরোপার দিকে একধাপ ঠেলে দিয়েছে বার্সেলোনাকে। শিরোপা পুনরুদ্ধার করতে আর এক ম্যাচ জিতলেই চলবে মেসি-ইনিয়েস্তাদের।
লিগে আর মাত্র ৫ ম্যাচ বাকি। ৩৩ রাউন্ড শেষে শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৮৩ পয়েন্ট। ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো। তিনে থাকা রিয়াল মাদ্রিদ আরো তিন পয়েন্ট দূরে। আর এক ম্যাচ জিতলে বার্সার পয়েন্ট দাঁড়াবে ৮৬। সেক্ষেত্রে অ্যাটলেটিকোও সবগুলো ম্যাচে জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে বার্সার সমান। সেক্ষেত্রে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হবে আর্নেস্তো ভালভার্দের দল।
আগামী ২৯ এপ্রিল লিগে বার্সার পরবর্তি প্রতিপক্ষ দিপোর্তিভো। ঐ দিনই কাতালান দলটির সামনে সুযোগ শিরোপা নিশ্চিত করার। তার আগে কাতালান দলটির সামনে সুযোগ আরো একটি শিরোপা নিশ্চিত করা। আগামীকাল রাতে কোপা দেল রে’র ফাইনালে বার্সার প্রতিপক্ষ সেভিয়া। গেল মৌসুমে লা লিগা চ্যাম্পিয়ন রিয়ালের চেয়ে ৩ পয়েন্ট পিছনে থেকে লিগ শেষ করে বার্সা।
পরশু রাতের ম্যাচে ৩-০ গোলের স্কোরলাইন দেখে ঘাবড়ে যাওয়ার কারণ নেই। যোগ্য দল হিসেবেই এদিন জয় পায় সোসিয়াদাদ। প্রথমার্ধে ব্রাজিলিয়ান ফুটবলার উইলিয়ান জোসের গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন বদলি খেলোয়াড় আদনান জানুজা। এছাড়া বলের দখল এমনকি আক্রমণেও এগিয়ে ছিল পয়েন্ট তালিকার ১১ নম্বরে থাকা দলটি।
অন্তর্বর্তীকালীন কোচ ইমানল আলগুয়াচিলের অধীনে দারুণ সফলতা পেলো সোসিয়েদাদ। দায়িত্ব নেয়ার পর চার ম্যাচের একটিতেও হারতে হয়নি তার ক্লাবকে। প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) কোচ উনাই এমেরিকে দায়িত্ব দেয়ার জন্য স্প্যানিস ক্লাব অধীর আগ্রহে অপেক্ষা করলেও ইমানলের এই দক্ষতা ক্লাবের স্থায়ী কোচের দায়িত্ব পাওয়ার সম্ভাবনাকে আরো জোরদার করছে।
অপরদিকে এ নিয়ে শেষ চার অ্যাওয়ে ম্যাচের তিনটিতেই হারলো অ্যাটলেটিকো। আগামী ২৫ এপ্রিল ইউরোপা লিগের সেমিফাইনালে আর্সেনালের মুখোমুখি হওয়ার আগে এই ফর্ম নিশ্চয় ভাবাবে কোচ সিমিওনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।