Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফ্রিদির পর দায়িত্ব ছাড়লেন ওয়াকার

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মেয়াদ শেষ হওয়ার তিন মাস আগে পাকিস্তানের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ওয়াকার। বাংলাদেশে এশিয়া কাপ ও ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের পর আফ্রিদি, ওয়াকারের সরে দাঁড়ানোর ঘোষণা আসে। টি-টোয়েন্টির দুই টুর্নামেন্টে আট ম্যাচ খেলে তিনটিতে জিতে পাকিস্তান। দুই টুর্নামেন্টেই গ্রæপ পর্ব পার হতে ব্যর্থ হয় দলটি।
একদিন আগে অধিনায়কদের পদ থেকে সরে দাঁড়িয়েছেন শহীদ আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচ হিসাবে তিনি থাকছেন না, এটাও ছিল অনুমিত। শেষ পর্যন্ত তাই হয়েছে। টি২০ বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য মূল কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ওয়াকার ইউনুস। পাকিস্তানে ফিরে নিজের প্রতিবেদন পিসিবি প্রধান শাহরিয়ার খান ও বোর্ডের ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটিতে জমা দেন ওয়াকার। এতে দল নির্বাচন প্রক্রিয়ায় কোচের কোনো ভূমিকার সুযোগ না রাখার পিসিবির সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দিয়ে পাকিস্তানের সাবেক এ তারকা পেসার কাতর কণ্ঠে বলেন, ‘খুবই ভগ্ন হৃদয়ে আমি আমার পদ থেকে সরে দাঁড়াচ্ছি।’ তবে পরের অংশে পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তোলেন তিনি, ‘২০১৫ বিশ্বকাপের পর আমি পিসিবিকে বেশ কিছু সংস্কারের পপ্রস্তাব দিয়েছিলাম। একটি পর্যালোচনামূলক রিপোর্টও পেশ করেছিলাম। যেখানে সুপারিশ আকারে সংস্কার প্রস্তাব দেয়া হয়। আমার সেই প্রস্তাবগুলো গ্রহণ করলে আজ এতটা বাজে অবস্থা হতো না পাকিস্তানের। আমার হতাশার সবচেয়ে বড় কারণেই হলো এটা।’
টি২০ বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স ছিল বাজে। শুরুটা বাংলাদেশকে হারিয়ে হলেও পরের তিন ম্যাচেই পাকিস্তান হেরে যায় ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সঙ্গে। তারপর থেকেই জোর গুঞ্জন, দেশে ফেরার পর বড় পরিবর্তন আসবে পাকিস্তান দলে। তারই জের ধরে অধিনায়ক ও কোচ সরে দাঁড়ালেন ইতোমধ্যে। তাদের পরিবর্তে কারা আসে দায়িত্বে, সেটাই দেখার বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফ্রিদির পর দায়িত্ব ছাড়লেন ওয়াকার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ