Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শার্শার বাগআঁচড়ায় যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় যৌতুকের দাবিতে গত শুক্রবার রাতে স্ত্রী জোহরা খাতুনকে (৩৪) পিটিয়ে হত্যা করে লাশ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রেখে পালিয়েছে স্বামী সহ পরিবারের নদস্যরা। জোহরা খাতুন বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের নুর ইসলামের মেয়ে। তার স্বামী রিপন হোসেন শার্শা উপজেলার বাগআঁচড়া সাতভাইপাড়ার মোসলেম গাজীর ছেলে।
প্রতিবেশী ও জোহরার স্বজনরা জানান, প্রায় ১৭ বছর আগে রিপনের সঙ্গে জোহরা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী রিপন যৌতুকের দাবিতে স্ত্রী জোহরাকে ব্যাপক নির্যাতন করতে থাকেন।
প্রায়শই রিপনের চাহিদামতো যৌতুক দিতে হতো। এনিয়ে পারিবারিকভাবে ও গ্রাম্য শালিস বসেছে অনেকবার। কিন্তু বাচ্চার মুখের দিকে তাকিয়ে জোহরা ও তার বাপের বাড়ির লোকজন অনেক টাকা খরচ করে রিপনকে বিদেশে পাঠিয়ে দেন। সেখান থেকে দুই বছর আগে বাড়ি এসে আবার স্ত্রী জোহরার ওপর নির্যাতন করতে থাকেন রিপন। মার সহ্য করতে না পেরে জোহরা কয়েকবার বাপের বাড়িতে চলে যান। রিপন আবার নানা কৌশলে তাকে নিজ বাড়িতে ফিরিয়ে আনেন। কিন্তু কয়েকদিন স্বাভাবিক থাকার পর আবার শুরু হয় নির্যাতন।
তারা জানান, যৌতুক নিয়ে আবারো শুক্রুবার রাত দশটায় জোহরাকে ব্যাপক মারপিট করেন স্বামী রিপন। মারপিটের এক পর্যায়ে জোহরা মারা যান। এই হত্যাকান্ডকে ‘আত্মহত্যা’ বলে প্রচার করার জন্য ঘরের আড়ার সঙ্গে ওড়না দিয়ে ঝুলিয়ে রাখা হয় মরদেহ। বাড়িতে কান্নাকাটি দেখে আশেপাশের লোকজন এসে লাশ উদ্ধার করেন। জোহরার ছেলে হৃদয় (১৩) বলে, ‘কাল রাতে আব্বা আমার মাকে খুব মেরেছে।’ জোহরার বাবা নুর ইসলাম ও মা মেহেরুন জানান, জামাইকে অনেক টাকা, জিনিসপত্র জামাইকে দেওয়ার পরও নির্যাতন বন্ধ হয়নি। নুর ইসলামের আকুতি, ‘সে আমার মেয়েকে হত্যা করে লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রেখেছে। আমরা উপযুক্ত বিচার চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ