Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গৌরীপুরে কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনায় মামলা নেয়নি পুলিশ!

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নে কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনায় এক মাস আগে থানায় অভিযোগ দায়ের হলেও এখনো মামলা নথিভুক্ত করেনি পুলিশ। এমন দাবি করেন অভিযোগকারী স্থানীয় বাসিন্দা মো: আবুল হাসাদ বাচ্চু। এনিয়ে ভুক্তভোগী ও এলাকাবাসীর মাঝে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
বাচ্চু জানান, গত ৫ মার্চ রাতে আমার মায়ের কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে স্থানীয় রাসেল, হযরত আলী ও আখির মিয়াসহ অজ্ঞাত ব্যক্তিরা। পরে খোঁজ নিয়ে জানতে পারি এলাকার আরো ১০ থেকে ১৫টি কবর খুঁড়ে তাদের স্বজনদের কঙ্কালও চুরি করা হয়েছে। স্থানীয় গজারিয়াপাড়া গ্রামের বাসিন্দা মো: নয়ন মিয়া জানান, এ ঘটনায় জড়িতরা কঙ্কাল বিক্রি টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধ সৃষ্টি হলে ঘটনাটি এলাকায় প্রকাশ হয়।
মো: আবুল হাসাদ বাচ্চু আরো জানান, এক মাস আগে থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশ মামলা নথিভুক্ত করেনি। জানতে চাইলে ওসি সাব বলেছেন, এ ঘটনার কোন প্রমান নেই। মামলা রের্কড করার সুযোগ নেই। ভুক্তভোগী প্রশ্ন রেখে বলেন, তাহলে কি আমি আমার মায়ের কঙ্কাল চুরির বিচার পাব না ? এবিষয়ে গৌরীপুর থানার ওসি দেলোয়ার আহম্মেদ বলেন, অভিযোগের প্রমান না থাকায় মামলা রের্কড করার সুযোগ নেই। তবে ভুক্তভোগীরা চাইলে কোর্টে মামলা দায়ের করতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ