Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলা : ইউপি সদস্য নিহত, আহত ১৫ গ্রেপ্তার ৭

বাউফল (পটুয়াখালী ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের ওপর হামলা চালিয়েছে সাবেক ইউপি চেয়ারম্যানের সমর্থকেরা। এ ঘটনায় একই ইউপির ছয় নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মারা যান। আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১ টার দিকে একই ইউনিয়নের ভাঙা ব্রীজ এলাকায় ওই ঘটনা ঘটেছে। ঘটনার পর আতঙ্কিত হয়ে পড়ে এলাকার মানুষ। দুটি প্রাথমিক বিদ্যালয়, একটি ডিগ্রী কলেজ, একটি আলিম মাদরাসা ও একটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ হয়ে যায়। এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এরপরেও বন্ধ রয়েছে নগরের হাট ও আশুরির হাট এলাকার দুই শতাধিক দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান।
নিহত ইউপি সদস্যের নাম মো. রফিকুল ইসলাম হাওলাদার (৪৫)। তিনি ইউনয়ন শ্রমিক লীগের সহসভাপতি (এক পক্ষের) ছিলেন। ইউপি চেয়ারম্যানের নাম মো. শাহজাদা হাওলাদার। তিনি জাতীয় শ্রমিক লীগের বাউফল উপজেলা শাখার সাধারণ সম্পাদক (এক পক্ষের) মো. শাহজাদা হাওলাদার।
দলীয় সূত্রে ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে,আওয়ামী লীগের দুই পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।
গতকাল তিনি পটুয়াখালী থেকে মোটরসাইকেলে করে নগরের হাট এলাকায় আসছিলেন। ওই সময় তার সঙ্গে সমর্থিত নেতাকর্মীদের আরও ১৫-২০ টি মোটরসাইকেল ছিল। ওই মোটরসাইকেল বহরে ইউপি সদস্য রফিকুল ইসলামও ছিলেন। বেলা ১১ টার দিকে তারা ভাঙা ব্রীজ এলাকায় পৌঁছালে সাবেক ইউপি চেয়ারম্যান কামাল হোসেনের সমর্থিত ইউনিয়ন যুবলীগের সাবেক ত্রান বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন (৪৫) ও মো. কবির মৃধার (৩২) নেতৃত্বে দেড় শতাধিক লোক ওই মোটরসাইকেলের বহরে হামলা চালায়। তাদের ছোড়া এলোপাতাড়ি ইটপাটকেলের আঘাতে ইউপি চেয়ারম্যান শাহজাদা হাওলাদার (৩৮), মো. শামীম (২০), হাফিজুর (২২), সেলিম সরদার (৫০) সহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। ওই সময় রফিকুলের শরীরে ইট পড়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তখন কর্তব্যরত চিকিৎস্যক তাকে মৃত্যু ঘোষণা করেন।
পটুয়াখালীর সহকারী পুলিশ সুপার (বাউফল সার্কেল) মো. ফারুক হোসেন বলেন, ক্ষমতাসীন দলের দুই পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আর ওই হামলার ঘটনায় ইতিমধ্যে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান

১৭ জানুয়ারি, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ