Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে ভূমিদস্যুদের হুমকির মুখে নিরীহ পরিবার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পোরসভার রূপসী এলাকার খোকন কাজী ওরফে ভূমিদস্যু খোকন যেন এক আতঙ্কের নাম। উপজেলার রূপসী এলাকার খোকন কাজী এলাকা ভূমিদস্যু হিসেবে পরিচিত। খোকনের দম্ভ, আমি কাউকে পরোয়া করি না। কেউ আমার কিছুই করতে পারবে না। ভূমিদস্যু খোকন উপজেলার রূপসী ¯øুইচগেট এলাকার কাজী শামসুদ্দিনের ছেলে। নিরীহ পরিবারের এক সদস্য আবুল মিয়ার অভিযোগ, খোকন কাজী, মঞ্জু কাজী, তুহিন কাজী ও বাবা শামসুদ্দিন কাজী দীর্ঘ দিন ধরে তাদের জমিটি জোর পূর্বক দখল করার পাঁয়তারা করে আসছে। অথচ জমির মালিক আবুল মিয়া, ভাই রশিদ ও বোন আসমা বেগম মোট ৩৪ শতাংশ জমি পৈত্রিক সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। কিন্তু প্রতিপক্ষ ভূমিদস্যু খোকন, মঞ্জু কাজী, তুহিন কাজী ও বাবা শামসুদ্দিন কাজী অবৈধভাবে জমির মালিকানা দাবি করে দখলের অপচেষ্টা চালাচ্ছে। এর জের ধরে খোকন, মঞ্জু কাজী, তুহিন কাজী ও বাবা শামসুদ্দিন কাজীসহ অজ্ঞাত ৪-৫ দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে জমিতে গিয়ে গাছপালা কাটার চেষ্টা চালায়। এসময় জমির মালিক আবুল মিয়া, রশিদ ও বোন আসমা বেগম গাছ কাটায় বাঁধা দেওয়ায় তাদের প্রতি ক্ষিপ্ত হয়ে মারধর করতে যায়। এ ঘটনার পর থেকে নিরীহ আবুল মিয়া, ভাই রশিদ মিয়া ও বোন আসমা বেগমের পরিবার নিয়ে চরম নিরাপত্তহীনতায় আতঙ্কিত হয়ে দিনানিপাত করছে। এ ঘটনায় নিরীহ পরিবারের সদস্য আতাউর রহমান সানী বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারন ডাইরী করেন।
এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যে বলে দাবি করেন। এ ব্যাপারে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান বলেন, এ ধরনের ঘটনায় রূপগঞ্জ থানায় সাধারন ডাইরী করা হয়েছে। তদন্ত মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমিদস্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ