Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের কর্মবিরতি

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিটের উন্নয়ন শ্রমিকদের উৎপাদন কর্মি হিসেবে নিয়োগের দাবীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি শুরু হয়েছে। গত ১৭ই এপ্রিল অনুষ্ঠিত সংবাদ সম্বেলনের ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল শনিবার সকাল ১০টায় বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের অস্থায়ী কার্যালয় বড়পুকুরিয়া ধাপের মোড় থেকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের নেতৃতে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি তাপ বিদ্যুৎ এলাকা প্রদক্ষিণ করে কয়লাখনি মোড়ে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনে কর্মবিরতির জন্য অবস্থান নেন আন্দোলনকারী শ্রমিকরা এ সময় আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মো. আবু সাঈদ,সহসভাপতি আরিফুল ইসলাম, সহসভাপতি রফিকুল ইসলাম,সহসাধারন সম্পাদক কবি শাহাজান, সহ-সাধারন সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিন্নাহ প্রমুখ।
আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান বলেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান হারবিন ইন্টান্যাশনাল এর কতৃপক্ষের নিকট প্রায় ৪শতাধিক শ্রমিক বিভিন্ন কাজে নিয়োগের আবেদন করেছে। কিন্তু তাদের সাথে কর্তৃপক্ষ নিয়োগের ব্যাপারে কোন রকম আলোচনার উদ্যোগ গ্রহণ করছেন না। তাই শ্রমিকরা তাদের দাবী আদায়ের লক্ষ্যে দীর্ঘদিন ধরে নিয়মতান্ত্রিক ভাবে আন্দোলন করে আসছে। কর্তৃপক্ষ ন্যায্য দাবী মেনে নিয়ে শ্রমিকদের উন্নয়ন কাজে নিয়োগের ব্যবস্থা না করলে অনির্দিষ্টকালের জন্য এই কর্মবিরতি চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ