Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

জামায়াত-শিবির স্বাধীনতা বিরোধী চক্র মেধাবী হলেও সরকারি চাকরি পাবে না -নৌ-পরিবহন মন্ত্রী

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ফেনী জেলা সংবাদদাতা : নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান বলেছেন, মেধা তালিকায় জামায়াত-শিবির ও স্বাধীনতা বিরোধীদের চাকরি দেয়া যাবে না। মেধা হিসেবে তাদের চাকরি দিলে সরকারি চাকরিতে এসে তারা সরকার বিরোধী, মুক্তিযুদ্ধের বিরোধী ও স্বাধীনতা বিরোধী কর্মকাÐে লিপ্ত হবে। তারা শত মেধাবী হলেও তাদের চাকরি দেয়া বন্ধ করতে হবে। গত শুক্রবার রাতে ফেনী সার্কিট হাউজে পরিবহন নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, যারা সরকারের মধ্যে ঘাপটি মেরে আছে, যে সকল লোক স্বাধীনতা বিরোধী তাদের চাকরিচ্যুত করতে হবে। জামায়াত-শিবির ও জঙ্গীদের যে সকল প্রতিষ্ঠান গড়ে উঠেছে, স্কুল-কলেজ, ব্যাংক-বীমা, হাসপাতাল সব সরকারের অনুকূলে নিয়ে আসতে হবে। যাতে তাদের অর্থ যোগান বন্ধ হয়ে যায়। তিনি আরো বলেন, ২০১৩ সালের ৫ মে হেফাজতের একটি আন্দোলন হয়েছিল। তখনও সেখানে আমরা দেখেছি হেফাজতের আন্দোলনের নামে শেখ হাসিনাকে উৎখাত করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত ছিল বিএনপি। তখন খালেদা জিয়া মিথ্যা কথা বলেছিলেন যে, হেফজতের আন্দোলনে আড়াই হাজার কর্মীকে হত্যা করা হয়েছিল। তাদের মুখ্য উদ্যোশ্য ছিল মিথ্যা বলে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলা এবং হেফাজতের আন্দোলনকে বানছাল করা। মন্ত্রী বলেন, এ পর্যন্ত শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে ১৯ বার। তার মধ্যে সবচাইতে জগন্য আক্রমণ করা হয়েছে ২০০৪ সালের ২১শে আগষ্ট গ্রেনেড হামলা। এখন তাদের সাজা হচ্ছে। তারা এখনো মানুষ হত্যা করছে সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনা করছে। যে কারণে তারেক রহমানকে আমেরিকা আখ্যায়িত করেছে একজন বিপদজনক মানুষ হিসেবে। সড়কে দুর্ঘটনার বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় মৃত্যু আমাদের কারো কাম্য নয়। তাই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়কে দুর্ঘটনা কমাতে ফোরলেন, ডিভাডার ও বিভিন্ন জায়গায় ট্রাক টার্মিনাল করার নির্দেশনা দিয়েছেন। যাতে করে দুরপাল্লার মালবাহী ট্রাক ড্রাইভার, হেলপার ও যাত্রী সাধারণ একটু বিশ্রাম নিতে পারে এবং তারা শারীরিক ভাবে সুস্থ থাকে। এছাড়াও পরিবহন নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ফেনী ১ আসনের সংসদ সদস্য জাসদ নেত্রী শিরিন আখতার, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য জাহার আরা বেগম সুরমা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী ও অভিনেত্রী রোকেয়া প্রাচী, ফেনী পৌরসভার মেয়র ও স্টার লাইন পরিবহনের পরিচালক হাজী আলাউদ্দিন প্রমুখ। এর আগে মন্ত্রী বিকেলে ফেনী বিলোনিয়া স্থলবন্দরে কয়েকটি উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।
রামগড় স্থলবন্দর পরিদর্শন
রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা জানান, রামগড় পৌরসভার মহামুনি ও ভারতের সাবরুম মহকুমার দোলবাড়ী সীমান্ত সংযোগ ফেনী নদীতে মৈত্রী সেতু-১ নির্মানের অগ্রগতি কাজ ও স্থলবন্দর পরিদর্শনকালে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন অবকাঠামোগত উন্নয়ন ও মৈত্রী সেতু নির্মানের পর রামগড় স্থলবন্দর পুরোদমে চালু করা হবে।
গতকাল শনিবার সকালে রামগড় স্থলবন্দর পরিদর্শনে এসে নৌ পরিবহন মন্ত্রী একথা বলেন। পরে রামগড় উপজেলা আ’লীগের আয়োজনে বিজয় ভাস্কর্য প্রাঙ্গনে বিশাল সমাবেশে মন্ত্রী বলেন, রামগড় স্থলবন্দর নির্মানের জন্য সরকার ইতিমধ্যে ১০০ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। আগামী জুলাইয়ে ১০ একর জায়গার মধ্যে স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়ন কাজ শুরু করা হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎখাত করার জন্য দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে। এসবের মূল হোতা বিএনপি-জামায়াত। তারা আগুন সন্ত্রাস করে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাতে চেয়েছিল, কিন্তু আল্লাহর রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশ এগিয়ে যাচ্ছে।
এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও খাগড়াছড়ি জেলা শিল্প কলা একাডেমি কতৃক আয়োজিত স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ পাহাড়ী নৃত্য ও পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েলের আনুষ্ঠানিক বক্তব্য শেষে খাগড়াছড়ি ৩য় সঙ্গীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৮ এর শুভ উদ্বোধন করেন মন্ত্রী। উপজেলা আ’লীগের আহŸায়ক শাহআলম মজুমদারের সভাপতিত্বে এবং জেলা পরিষদ সদস্য মংসুইপ্রæ চৌধুরী অপুর সঞ্চালনায় উপজেলা আ’লীগের যুগ্ন-আহŸায়ক নুরুল আলম আলমগীরের স¦াগত বক্তব্য মাধ্যমে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি র্পাবত্য জেলার সাংসদ উপজাতীয় শরনার্থী ট্রাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাবেক এমপি একেএম আলীম উল্যাহ, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন, ডেপুটি কমান্ডার মো¯তফা হোসেন, পাজেপ সদস্য আব্দুল জব্বার, মাটিরাঙ্গা উপজেলা আ’লীগ সভাপতি ও পৌর মেয়র শামসুল হক, গুইমারা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা প্রমূখ।

 



 

Show all comments
  • গনতন্ত্র ২২ এপ্রিল, ২০১৮, ৫:৩০ এএম says : 0
    জনগন বলছেন, “ আদান-প্রদান – ২০১৮ “ পরিবেশে রুচিও পাল্টিয়ে যায় প্রমান পেলাম বক্তব্যে উনার, আসলেইতো নৌকার চালাতে চাই মাঝি মেধাবীর কেন হবে দরকার ? চালকদের অবস্তাতো সবারই বোধগম্য আমার বলার কি আছে দরকার, টাকা গননা জানা যদি থাকে ডিগ্রীর আবার কি দরকার ? বন্ধু দেশের মেধাবীর জোয়ার আসবে ভেসে আমার দেশে , সেই জোয়ারে কাটবো সাঁতার চিন্তা – ভাবনার কি আর আছে ??
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২২ এপ্রিল, ২০১৮, ৭:২১ এএম says : 0
    জনগন বলছেন, “ কাছরা – ২০১৮ “ নিজেদের ঘরে কাছরায় পরিপূর্ন এই বোধশক্তি যার নাই, এ বিষয়ে নাক গলানো ঠিক নয় কেমনে উনাকে বুঝাই ? এতই যখন বুঝি আমি প্রয়োগ কেন নাই, মিষ্টি বাক্যে চিড়া ভিজাবেন জনগনকে ভাবছেন বোদাই ? আমরা কি পেরেছি, ওরা পারবেনা মনগড়া কথা বললেই হলো, শাক দিয়ে মাছ ঢাকার সেই দিন কি আর রইলো ? সব কিছুরই শেষ আছে সে কথা বোধ হয়, গেছি ভূলে, অন্যের গাঢ়ে দোষ চাপিয়ে কয় দিন মানুষ চলে ?
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২২ এপ্রিল, ২০১৮, ১১:৩৮ এএম says : 0
    জনগন বলছেন, “ নাতি-নাতনীর যুগ – ২০১৮ “ এখন হয়েছে নাতি-নাতনীর যুগ ছেলে-মেয়েদের যুগ বহু আগে পার, আজব কথার গুজব ছড়াচ্ছেন নির্বাচনে বানাতে হাতিয়ার ৷ শিক্ষা প্রতিষ্ঠান নোংরা করে ভাগ ধরাচ্ছেন দেশের ভিতর, চাকুরীর পরিবেশও নষ্ট হবে রাস্তা-ঘাটে ছোড়াছোড়ি হবে পাথর ৷ কতটুকু এতে ফায়দা লুটবেন দেখবো সময় আসলে পরে, অপ্রাসাংগিক কথা শুনাতে শুনাতে জনগনের বুঝার শক্তি গেছে বেড়ে ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াত-শিবির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ