Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনকে সামনে রেখে অরাজকতা সৃষ্টির চেষ্টা হলে কঠোর হাতে দমন - ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 নির্বাচনকে সামনে রেখে কোনো অরাজকতা সৃষ্টির চেষ্টা করা হলে তা কঠোর হাতে দমন করা হবে। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা বা মাদক দিয়ে কাউকে অপরাধী সাজানোর প্রমাণ পেলে তাকে ছাড় দেয়া হবে না। 

গতকাল শনিবার সকালে রাজধানীর সবুজবাগ থানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তুত স্থাপন এবং মাদকবিরোধী সমাবেশে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন। তিনি আরো বলেন, এই ২০১৮ সালকে ঘিরে যদি কেউ কোনো রকম ২০১৩, ১৪, ১৫, ১৬-এর মতো অরাজকতা সৃষ্টির অপচেষ্টা করে কঠোর হাতে তাদের দমন করব ইনশাআল্লাহ। কোনোভাবেই সেই বোমা সন্ত্রাস আর অগ্নিসন্ত্রাসের পুনরাবৃত্তি এই ঢাকার মাটিতে ঘটতে দেয়া হবে না। আমরা আপনাদের পাশে আছি, আমরা আপনাদের বেতনভোগী কর্মচারী। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আমরা আপনাদের পাশে আছি, আমরা থাকব। মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, পুলিশে যারা আছেন, তাদের মধ্যে সবার আগে থানা পুলিশকে ভাল হতে হবে। নিরপরাধ কাউকে মিথ্যা মামলা বা মাদক দিয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে অপরাধী বানানোর চেষ্টা করলে তাদের কোনো ছাড় দেয়া হবে না। আর মাদকের সঙ্গে কোনো পুলিশ সদস্যের জড়িত থাকার প্রমাণ পেলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। সমাবেশে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চলতি বছর দেশে যে কোনো ধরনের অরাজকতা করার চেষ্টা করলে তা কঠোরভাবে দমন করা হবে বলেও মন্তব্য করেন ঢাকার পুলিশ কমিশনার।
রাজধানীতে ছিনতাই, চাঁদাবাজীর মতো অপরাধ কমে গেছে দাবি করে আছাদুজ্জামান মিয়া বলেন, পুলিশের তৎপরতায় বর্তমানে মহানগরীতে ছিনতাই নেই, অজ্ঞান পার্টির তৎপরতা নেই, চাঁদাবাজদের দৌরাত্ম্য নেই। কেউ চাঁদাবাজী করলে, সে যেই হোক তাকে স্পষ্টভাবে দমন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ