Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিদেশগামী কর্মীদের হয়রানি বন্ধে মন্ত্রণালয় প্রতিশ্রুতিবদ্ধ -নুরুল ইসলাম বিএসসি

প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:৩৩ এএম | আপডেট : ৬:০৩ এএম, ২২ এপ্রিল, ২০১৮

স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বিদেশগামী কর্মীদের সকল প্রকার হয়রানি বন্ধে এবং সেবা সহজীকরণে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় প্রতিশ্রæতিবদ্ধ। বিদেশে অধিক কর্মসংস্থান সৃষ্টি এবং বৈদেশিক মুদ্রা অর্জন করতে প্রযুক্তিনির্ভর উন্নত প্রশিক্ষণে প্রশিক্ষিত করে দক্ষতা বৃদ্ধি করতে বর্তমান সরকার অঙ্গিকারবদ্ধ।
গতকাল শনিবার সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিদেশগামী কর্মীদের স্মার্টকার্ড প্রদান বিকেন্দ্রীকরণ এবং বৈদেশিক কর্মসংস্থানে দক্ষকর্মী প্রেরণের লক্ষ্যে ড্রাইভিং, ক্যাটারিং ও ভাষা প্রশিক্ষণ এবং অনলাইন ভর্তি কার্যক্রমের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি একথা বলেন। তিনি বলেন, বর্তমানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন সকল দপ্তর/সংস্থা’র কার্যক্রম বিকেন্দ্রীকরণ ও সহজীকরণের ব্যাপক কাজ করে যাচ্ছে। জেলা প্রশাসক নুমেরী জামান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রকৌশলী ওয়ালিউল্লাহ মোল্লা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, সিলেট বিভাগীয় কমিশনার ডঃ মোসাম্মৎ নাজমানারা খানুম, এবং আইওএম এর চীফ অব মিশন (ভারপ্রাপ্ত) আব্দুস সত্তার ইউসুফ। প্রবাসী মন্ত্রী প্রি-ডিপারচার প্রশিক্ষণ, ভোকেশনাল প্রশিক্ষণ ও মহিলা গৃহকর্মী প্রশিক্ষণ কার্যক্রমের সনদপত্র এবং ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ড কর্তৃক মৃত ব্যক্তির ওয়ারিশদের এককালীন আর্থিক অনুদানের ৩ লাখ টাকার চেক বিতরণ করেন। পরে মন্ত্রী ওমান ও কাতারগামী ১৬ জন কর্মীর মধ্যে স্মার্টকার্ড বিতরণ করেন। এছাড়াও মন্ত্রী প্রবাসী কল্যাণ ব্যাংক, সিলেট শাখা কর্তৃক সৌদি আরবগামী দুইজন কর্মীকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকার ঋণের চেক বিতরণ করেন।



 

Show all comments
  • Azan Wakik ২২ এপ্রিল, ২০১৮, ২:৫৫ এএম says : 0
    মাননীয় মন্ত্রী, বিমান বন্দরে যে পরিমাণ হয়রানির শিকার হতে হয় তা বোধহয় জানেননা।জানলে তিনি এমনটা বলতেন বলে মনে হয়না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসংস্থান

২৩ সেপ্টেম্বর, ২০১৮
১১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন