Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৭ পদাতিক ডিভিশনের ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনাপ্রধান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ৯:১৭ পিএম, ২২ এপ্রিল, ২০১৮

নবগঠিত সিলেট সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেকটি ধাপ হিসেবে গতকাল রোববার সিলেটে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ পাঁচটি ইউনিটের পতাকা উত্তোলন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। এ সময় উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাচঁটি ইউনিটের মধ্যে ৬৪ ইষ্ট বেঙ্গল সিলেট অঞ্চল রেজিমেন্টের পতাকা সেনা প্রধান নিজেই, ৪০ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের পতাকা ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, ১৫৫ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানির পতাকা পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো: মাসুদ রেজওয়ান, ১২৫ ব্রিগেড সিগনাল কোম্পানির পতাকা অর্ডন্যান্স ফ্যাক্টরি কমান্ডেন্ট মেজর জেনারেল শেখ মামুন খালেদ এবং ১৭ ইন্ডিপেন্ডেন্ট এ্যামুনিশন প্লাটুন (আইএপি) এর পতাকা সেনাসদরের মাস্টার জেনারেল অব অর্ডন্যান্স (এমজিও) মেজর জেনারেল মো: আবু সাঈদ সিদ্দিক উত্তোলন করেন। সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার তাঁকে অভ্যর্থনা জানান। অতঃপর প্যারেড কমান্ডার মেজর তামজীদ এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন করে এবং সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করে। অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে সেনাবাহিনী প্রধান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ¡াসী হয়ে প্রশিক্ষণের মাধ্যমে সু-শৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠার পাশাপাশি দেশমাতৃকার মহান স্বাধীনতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য সর্বদা প্রস্তুত থাকার আহবান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, সশস্ত্র বাহিনীর সদস্যরা উর্দ্ধতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ এবং সর্বোপরি শৃংখলা বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে যাবেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৩ এপ্রিল, ২০১৮, ২:০০ এএম says : 0
    দেশের সেনাবাহিনী দেশ রক্ষাকবচ। আমি আপনাদের জন্য দোয়া করি,। আল্লাহতালার দরবারে। আমাদের বাংলাদেশের সীমান্তকে নিরাপদ করুন, আমাদের স্বার্থ বীরুধী সকল মোনাফিকি শক্তিকে গুরিয়েদিন। আল্লাহতালার রহমতে। ********************
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ