Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চট্টগ্রাম বন্দরে স্বচ্ছতা ও গতিশীলতা বাড়ছে -মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জনগণের সম্পদ, দেশের অর্থনীতির হৃদপিন্ড চট্টগ্রাম বন্দরের ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহীতা অনেকাংশে ফিরে এসেছে। বন্দরের গতিশীলতাও বাড়ছে। তিনি আশা করেন, বন্দরের গতিশীলতা আরও বাড়বে এবং দেশের অর্থনীতিতে বন্দর আরও বেশি ভূমিকা রাখতে সক্ষম হবে। গতকাল (রোববার) নগরভবনে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজের সাথে মতবিনিময়কালে মেয়র এ আশাবাদ ব্যক্ত করেন। মেয়র দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন বন্দর চেয়ারম্যান। এসময় মেয়র আ জ ম নাছির উদ্দীন বন্দর ব্যবস্থাপনায় চেয়ারম্যানের কার্যক্রমের প্রশংসা করেন। তিনি বলেন, বন্দর সচল থাকলে দেশের অর্থনীতি সচল থাকে। বন্দরের কর্মকর্তাদের যেকোনো সহযোগিতা দেয়ার আশ্বাস দেন মেয়র। সাক্ষাতে বন্দর চেয়ারম্যান মেয়রের প্রত্যাশা পূরণে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সাধারণ সভা
চসিকের সাধারণ সভায় যানজট নিরসনে যাত্রী ছাউনি তৈরি ও পার্কিংয়ের ব্যবস্থা নিশ্চিত করাসহ বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল নগরভবনে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কর্পোরেশনের কর্মকর্তা ও কাউন্সিলগণ উপস্থিত ছিলেন। মেয়র জানান, নগরীতে স্কুল ও কলেজের নতুন ১৫টি ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। তিনি শিক্ষা ও স্বাস্থ্য খাতকে গতিশীল করতে বিভিন্ন উদ্যোগের কথা জানান। সভায় রমজান উপলক্ষে বাজার মনিটর করার সিদ্ধান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ