Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

হাসান সরকারের সমর্থনে জামায়াত নেতার প্রার্থীতা প্রত্যাহার

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 

মোঃ হেদায়েত উল্লাহ, টঙ্গী থেকে : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের সমর্থনে জামায়াত নেতা স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক এস.এম সানাউল্লাহ গতকাল রোববার তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।
তিনি গতকাল সকাল ১০টায় রিটার্নিং অফিসারের কাছে লিখিত আবেদনের মাধ্যমে তার প্রার্থীতা প্রত্যাহার করে নেন। পরে সকাল ১১টায় তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের বাসভবন টঙ্গীর আউচপাড়ায় আনুষ্ঠানিকভাবে সমর্থন জানান। এ সময় তিনি ধানের শীষের পক্ষে তাদের দলের সকল নেতাকর্মীদের প্রচার-প্রচারণা এবং ভোট চাওয়ার জন্য অনুরোধ করেন। গাজীপুর মহানগর জামায়াতের আমির এস.এম সানাউল্লাহ বলেন, দলের হাইকমান্ডের নির্দেশে আমরা জোটগতভাবে গাজীপুর সিটি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মধ্যে কোন রাগ-অভিমান ও ভেদাভেদ নেই। এসময় তিনি হাসান উদ্দিন সরকারের হাতে একগুচ্ছ ধানের শীষ তুলে দিয়ে তাকে ২০ দলীয় জোটের প্রার্থী ঘোষণা করেন। এসময় তার সাথে ছিলেন, গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি মো. খায়রুল আনাম, নায়েবে আমির মো. জামাল উদ্দিন, সাংগঠনিক সেক্রেটারি মো. আফজাল হোসাই, মহানগর ইসলামী ছাত্র শিবিরের সভাপতি মিজানুর রহমান, সেক্রেটারি ফখরুল আলম সিফাতসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিট কমিটির নেতারা। বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, টঙ্গী থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর, গাজীপুর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি প্রভাষক বসির উদ্দিন প্রমুখ।
এদিকে জামায়াত নেতাদের সাক্ষাত চলাকালে ২০ দলীয় জোটের নির্বাচনী প্রস্তুতি নিয়ে আলোচনা করতে হাসান উদ্দিন সরকারের বাসভবনে আসেন গাজীপুর জেলা হেফাজতে ইসলাম এর যুগ্ন সম্পাদক মাওলানা নাসির উদ্দিন, জেলা যুব জমিয়তের সভাপতি হাফেজ শাহ আলম, জেলা জমিয়তে ওলামায়ে ইসলাম এর সাংগঠনিক সম্পাদক মাওলানা মূসা কালিমুল্লাহ, জেলা ছাত্র জমিয়তের সভাপতি মুফতি শাহাদাত হোসেন প্রমুখ।
মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দের সাথে জাহাঙ্গীর আলমের মতবিনিময়:
এদিকে গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এড. জাহাঙ্গীর আলমের ছয়দানার বাসভবনে গতকাল রোববার দুপুরে গাজীপুর মহানগর মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দের সাথে মতবিনিয়ম করেন। জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ মোহর আলীর সভাপতিত্বে মহানগরের ৫৭ ওয়ার্ডের সকল মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় মুক্তিযোদ্ধারা শেখ হাসিনার মনোনীত মেয়র পদপ্রার্থী মোঃ জাহাঙ্গীর আলমকে সমর্থন জানান। এ সময় উপস্থিত ছিলেন সাবেক সাংসদ মুক্তিযুদ্ধকালীন কমান্ডার কাজী মোজাম্মেল হক।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, অধ্যক্ষ এমদাদ হোসেন, আব্দুল হামিদ, মোঃ লিয়াকত আলী, এ্যাড. জালাল উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম, মোঃ হাতেম আলী, মোঃ মোজাফফর প্রমুখ। বিকালে মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দের সাথে এড. জাহাঙ্গীর আলম মতবিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জিত কুমার মল্লিক বাবু, সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির, কেন্দ্রীয় সমবায় ও স্বনির্ভরতা বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শফিক, সহ সভাপতি নুর মুহম্মদ মামুন, আব্দুর রশিদ ভূঁইয়া, মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

 

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ