Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় ২ছাত্রলীগ নেতা আহত র‌্যাব-পুলিশ মোতায়েন

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১১:৪১ পিএম


ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় ২ ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। গত শনিবার সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে ফের সংঘর্ষের আশঙ্কায় রোববার দুপুরে ক্যাম্পাসে অতিরিক্ত র‌্যাব-পুলিশ মোতায়েন করা হয়েছে।
আহতরা হলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশরাফুজ্জামান রিয়াদ(২৭) ও সাবেক উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু রায়হান সানি(২৩)। আহতদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় পুলিশ তদন্ত কেন্দ্রের দ্বায়িত্বপ্রাপ্ত এসআই কামরুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রাখার স্বার্থে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যার পর সাবেক ছাত্রলীগ নেতাদের উপর এ হামলা চালায় ছাত্রলীগের বর্তমান কমিটির অনুসারীরা। মূলত আগামীর নেতৃত্বকে কেন্দ্র করেই পূর্বপরিকল্পিত ভাবে এ হামলার ঘটনা ঘটে বলেও অভিযোগ করেন একাধিক ছাত্রলীগ নেতা।
আহতরা জানায়, শনিবার সন্ধ্যার পর বটতলায় বসে ছিলেন তারা। এ সময় ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের অনুসারী ছাত্রলীগ নেতা নাইম, কোয়েল, সোহাগ, তুষার ও প্রান্ত’র নেতৃত্বে আমাদের উপর আহত করে। মূলত ক্যাম্পাসে আধিপত্য বিস্তার করার লক্ষ্যেই এ হামলা চালানো হয় বলে তারা দাবি করেন।
ছাত্রলীগ নেতাদের অভিযোগ, বর্তমান কমিটির নেতাদের ইন্ধনেই এর আগেও আগ্নিবীনা হল ভাঙচুর, ছাত্রলীগ নেত্রী জুই ও হল সভাপতি রিমনকে ছুরিকাঘাত করে আহত করা হয়। এছাড়াও হল দখল, ভর্তি বাণিজ্য ও বিশ্ববিদ্যালয়ের রড চুরি সাথেও ছাত্রলীগ জড়িত বলে দাবী করেন সাবেক ছাত্রলীগ নেতারা।
তবে এ অভিযোগ অস্বীকার করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন, বাইরের ঘটনাকে কেন্দ্র পোলাপানের মধ্যে মারপিট হয়েছে। এখানের আধিপত্য বিস্তারের কোন ঘটনা নেই।
সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, ক্যাম্পাসের বাইরে মেয়েলি ঘটনায় ছেলেদের মধ্যে এ ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগ জড়িত নেই। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহেদুল কবীর বলেন, বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ