Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ৫ রমজান ১৪৩৯ হিজরী

সরকার পরিবর্তন হলে বিচারপতিদের মনোভাবও পরিবর্তন হতে পারে -গয়েশ্বর

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার পরিবর্তন হলে বিচারপতিদের মনোভাবও পরিবর্তন হতে পারে। তখন বিচারপতিদের মনোভাব কি হবে বা অন্যদের মনোভাব কি হবে সকল কিছু আপনাদের (সরকার) বিবেচনায় রাখা ভালো। কারণ কেউ কিন্তু আইনের উর্ধ্বে না। সময়ের ব্যাপার আর কিছু না। গতকাল (রোববার) জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী পরিষদের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
কারাগারে অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার টালবাহানা করছে অভিযোগ গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে তার (খালেদা জিয়া) চিকিৎসা নিয়ে টালবাহানা চলছে। এই যে টালবাহানাটা সেখানেও কিন্তু নিরপেক্ষ কুটনীতিক মহল ও বিভিন্ন দেশের কুটনীতিকরা অত্যন্ত অস্থির। তারা পর্যন্ত চিন্তায় আছেন, তারা যেখানে আশঙ্কা করছেন অথচ সরকার আশঙ্কা করে না। এই যে ঘোলা পানিতে মাছ শিকার করাও কোনো কোনো কুটনীতিকের চাল আছে। অর্থাৎ এই অসুস্থতাটাকে কাজে লাগিয়ে যদি উনাকে (খালেদা জিয়া) বিদেশে পাঁচার করা যায়। এগুলোর প্রতি কোনো কুটনীতিক ও কোনো দেশ আছে। যেটার জন্য অপেক্ষ করছে সরকার। যদি পারে, যদি পারে। সরকারের প্রতি ইংগিত করে তিনি বলেন, আমার মনে হয় এতো পারাপারিতে যাইয়েন না, এতো পারাপারি ভালো না। তার(খালেদা জিয়া) চিকিৎসা সহজভাবে করতে দেন।
খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে নেতা-কর্মীদের সংগঠিত হওয়ার আহবান জানিয়ে গয়েশ্বর বলেন, দেশনেত্রীর মুক্তির বিষয়টি কক্ষের ভেতরে না বলে যথা স্থানে বলা দরকার। তাহলে আসুন আমরা রাস্তায় নামি। আমি স্পষ্টভাষায় বলতে চাই, জেলকে যদি আমরা ভয় না পাই খালেদা জিয়া জেলে থাকবেন না। তাকে জেলে রেখে আমরা যদি নিরাপদে থাকতে চাই তাহলে তাদের মুক্ত করা কষ্টকর। তাই বলব, আমরা যদি জেলে যেতে চাই, খালেদা জিয়াকে জেলে হাসিনা রাখতে পারবে না।
সংগঠনের আহবায়ক নুরুল আমিন ভুঁইয়া বাদশা‘র সভাপতিত্বে ও সদস্য সচিব নজরুল ইসলাম জুয়েলের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

 


Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৩ এপ্রিল, ২০১৮, ২:৪৬ এএম says : 0
    বিচারক বিচার করিবেন ন্যায় বিচার। বিচারকদের, মনোভাবের উপর বিচার করিলে চলিবে না,। বিচারক যাইবে জাহান্নামে যদি ন্যায় বিচার না করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর