Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের দুই নেতাসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ২:৩৬ পিএম

রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোঁড়া ছাত্রলীগের দুই নেতাসহ চারজনের বিরুদ্ধে আরেক মামলায় চার্জশিট দাখিল করেছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার ওবায়েদুর রহমান গত ২১ এপ্রিল ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর গতকাল রোববার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালতে চার্জশিটটি উপস্থাপন করা হয়। আদালত চার্জশিটটি গ্রহণ করে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সিএমএম বরাবর উপস্থাপনের আদেশ দেন। এরপর সিএমএম মামলাটি বদলির আদেশ দেবেন বলে জানান তিনি।

যাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে তারা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, ওয়ারী থানা ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমান ওরফে আশিক, সাব্বির আহম্মেদ রাসেল ও শামিম হাওলাদার।

এদিকে চার্জশিটে আসামিদের বিরুদ্ধে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেছেন, গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোঁড়ার ওই ঘটনায় ১৪০/১৫০ জনের বিরুদ্ধে অপরাধ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হয়েছে। তবে আপ্রাণ চেষ্টা করেও চারজন বাদে ঘটনায় জড়িত অপরাপর আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ বা গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

অজ্ঞাতনামা আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ বা গ্রেপ্তার করা অত্যন্ত ক্ষীণ হওয়ায় মামলার ডকেটসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে ওই চারজনের বিরুদ্ধে ১৪৩/১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৪২৭/৩৭৯/৪০৬/৩৪ ও ১০৯ ধারায় চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

ভবিষ্যতে ঘটনায় জড়িত অজ্ঞাত আসামিদের নাম-ঠিকানা পাওয়া গেলে এবং গ্রেপ্তার করা সম্ভব হলে তাদের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দাখিল করা হবে বলে জানান তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ ২০১৬ সালের ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায়। এ সময় ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের এক পর্যায়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাব্বির হোসেন ও আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়। গুলি বর্ষণের ওই ছবি মিডিয়ায় প্রকাশ হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দুজনকেই বহিষ্কার করে। ওই ঘটনায় মাহবুবুল হক সিরাজ নামের এক হকার বাদী হয়ে পল্টন থানায় মামলাটি দায়ের করেন।

এদিকে একই ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় সাব্বির হোসেন ও আশিকুর রহমান ওরফে আশিকের বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই আকরাম হোসেন গত ১০ এপ্রিল ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ