Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢামেকে ‘মৃত’ ঘোষিত নবজাতক নড়ে উঠলো কবরস্থানে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ৩:২১ পিএম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সদ্যভূমিষ্ঠ এক শিশুকে চিকিৎসকরা ‘মৃত’ ঘোষণা করলেও কবরস্থানে নিয়ে গোসল দেওয়ার সময় নড়েচড়ে ওঠে সে। তাৎক্ষণিক শিশুটিকে উদ্ধার করে শ্যামলী শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে চিকিৎসাধীন রয়েছে শিশুটি।

সোমবার (২৩ এপ্রিল) সকালে ঢামেকে শিশুটির জন্ম দেন শারমিন আক্তার (২০) নামে এক গৃহবধূ। তার স্বামীর নাম মিনহাজ উদ্দিন। তাদের বাড়ি ঢাকার ধামরাইয়ের শ্রীরামপুরে। গত শনিবার (২১ এপ্রিল) শারমিনকে ঢামেকের ১০৫ নং ওয়ার্ডের ৪ নং বেডে ভর্তি করা হয়।

শারমিনের ভাই শরিফুল ইসলাম সাংবাদিকদের বলেন, সকাল ৮টায় তার বোনের বাচ্চা জন্মগ্রহণ করে। কিন্তু ঢামেকের চিকিৎসকরা জানান, শিশুটি মৃত। তখন লাশটি আজিমপুর গোরস্থানে দাফনের জন্য নিয়ে যাওয়া হয়।

আজিমপুর গোরস্থানের মহরার হাফিজুল ইসলাম জানান, শিশুটিকে দাফনের আগে গোসলের জন্য গায়ে পানি ঢালা হলে সে নড়েচড়ে ওঠে এবং শ্বাস নিতে থাকে। তখন স্বজনরা শিশুটিকে শ্যামলীর শিশু হাসপাতালে নিয়ে যায়।

শিশু হাসপাতালের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আব্দুল হাকিম জানান, আমাদের হাসপাতালের ডাক্তাররা শিশুটিকে দেখেছে। তাকে বেডে নেওয়া হয়েছে। আশা করা যায় সে সুস্থ হয়ে উঠবে। শিশুটির মা এখনও ঢামেকে ভর্তি।



 

Show all comments
  • Nadir ২৪ এপ্রিল, ২০১৮, ৬:৪০ পিএম says : 0
    They are not Doctors,how to they got Job in Dhaka Medical Hospital ? They did not worry about Patients,they did not care about Patients.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢামেক

২১ ফেব্রুয়ারি, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ