Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মতলব উত্তরে শতাধিক শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি অর্ধশত

চাঁদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ৫:৫৩ পিএম

চাঁদপুরের মতলব উত্তর ধনাগোদা-তালতলী উচ্চ বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী গণমনস্তাত্ত্বিক রোগে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে ৪১ জন। উন্নত চিকিৎসায় ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। সোমবার সকাল ১১ টায় এ ঘটনা ঘটে। এ খবরে পুরো উপজেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।
আহত শিক্ষার্থীদের দেখতে ছুটে যান উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ।
ধনাগোদা-তালতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুল ইসলাম জানান, জাতীয় সংগীত পরিবেশনের সময় ৬ষ্ঠ শ্রেণির একজন ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষনিক তাকে শ্রেণি কক্ষে নিয়ে যাওয়া হয়। এরপর ক্লাস চলাকালীন আরো ২ জন অসুস্থ হয়। বেলা ১১টার পর পর্যায়ক্রমে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির প্রায় শতাধিক ছাত্র/ছাত্রী অসুস্থ হয়ে পড়লে বিষয়টি ইউএনওকে অবহিত করে স্কুল ছুটি দিয়ে দেই। স্কুল ছুটির পর কেউ পথিমধ্যে আবার কেউবা বাড়িতে যাওয়ার পরও অসুস্থ হয়ে পরে। পরে চিকিৎসার জন্য অসুস্থদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি শিক্ষার্থীরা হলো- আবিরা সুলতানা (১৪), সুমাইয়া আক্তার (১৫), আয়েশা (১৪), ঊর্মি আক্তার (১২), মিতু (১৪), নাজমা (১৪), তৃপ্তি (১২), সাথী (১৬), মনিরা (১৬), বৃষ্টি (১৫), শিখা (১৩), মনিরা (১৬), হাওয়া (১৭) খাদিজা (১৭), সুবর্ণা (১২), সানজিদা (১৬), সামিয়া (১৩), ফাতেমা (১৬), রাফিয়া (১২), তামান্না (১৪), মিম (১৪), খাদিজা (১৮), লিমা (১৫), সামিয়া (১৩), সাথী (১৬), মারিয়া (১৪), মাজহারুল (১২), হীরামনি (১২), মারিয়া (১৫), মুন্নি (১৫), পার্বতী (১৬), জিহাদ (১৪), নিপা (১৩), মাহমুদা (১৬), ইমন (১২), রূপালী (১৬) ও সুমাইয়া (১৪)।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শংকর কুমার সাহা বলেন, অসুস্থ ৩৫ জনকে চিকিৎসা দেওয়ায় সুস্থ হয়ে ওঠে। গুরুতর আহত ৩ জনকে ঢাকায় রেফার করা হয়। এছাড়াও আরো ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, কোন রোগ চিহ্নিত করা যায়নি। তবে সন্দেহজনক গণমনস্তাত্ত্বিক রোগ (এক জনের দেখাদেখি আরেকজন আতংকিত হয়ে যাওয়া) বলে ধারনা করা যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ