Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মুসলিম উম্মাহর দায়িত্ব হচ্ছে সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করা -মাওলানা কবি রূহুল আমিন খান

বার্মিংহাম সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ৬:১৮ পিএম | আপডেট : ৭:০৪ পিএম, ২৩ এপ্রিল, ২০১৮

দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রূহুল আমিন খান বলেন, আল্লাহ পাক মুসলিম উম্মাহকে সর্বশ্রেষ্ঠ উম্মত হিসাবে প্রেরণ করেছেন । এ উম্মাহর দায়িত্ব ও কর্তব্য হচ্ছে সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করা এবং অসত্য ও অন্যায়ের উচ্ছেদ সাধনে নিরলসভাবে কাজ করা।
তিনি গত ২২ এপ্রিল রোববার বাদ আসর মুসলিম জাহানের সংকট মুক্তি ও শান্তি প্রতিষ্ঠা এবং মুসলিম উম্মার ঐক্য কামনায় ঐতিহ্যবাহী বার্মিংহাম সিরাজাম মুনিরা এডুকেশন সেন্টারে কাসীদায়ে বোরদা শরীফ খতম, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিরাজাম মুনিরার পরিচালক আলহাজ মো. মাহবুবুর রহমান রুহেলের সভাপতিত্বে এবং সিরাজাম মুনিরা মসজিদের ইমাম কারী আহমদ আলী পরিচালনায় অনুষ্ঠানে কাসীদায়ে বোরদা শরীফ পাঠ করেন, সিরাজাম মুনিরা মসজিদের সম্মানিত খতিব হাফিজ মাওলানা শাব্বির আহমদ।
হাফিজ মাওলানা শাব্বির আহমদ বলেন, আল্লাহ পাক মুসলিম উম্মাহকে সর্বশ্রেষ্ঠ উম্মত হিসাবে মানব জাতির কল্যাণের জন্য মনোনীত করেছেন। বর্তমানে মুসলিম উম্মাহ এখন এক কঠিন পরিস্থিতির মুখোমুখি । এক মাত্র আল্লাহ পাকই এই সংকট থেকে মুক্তি দিতে পারেন। তাঁর প্রিয় হাবীব মুহাম্মদ (সাঃ)’র উছিলায় এই সংকট থেকে উত্তরণের আশায় কাসীদায়ে বোরদা শরীফ খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিরাজাম মুনিরা এডুকেশন সেন্টারের পরিচালক কাজি নানু মিয়া, ফুলতলী ইসলামী সেন্টার কভেনটির পরিচালক আলহাজ মোঃ গোলাম কিবরিয়া, আলহাজ মো. আব্দুল মালিক মো. ফয়সল আহমদ, মো. মাহফুজ আহমেদ, মো. বাদশা মিয়া, মো. মোসতাকিম, মো. ফজলুর হক প্রমুখ। প্রধান অতিথি মাওলানা কবি রূহুল আমিন খানের দোয়ার মাধ্যমে সভা সমাপ্তি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ