Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এফএ কাপ: ফাইনালে চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি। পরশু রাতে ওয়েম্বলীতে অনুষ্ঠেয় ম্যাচটি অলিভার জিরুদ ও আলভারো মোরাতার গোলে ২-০ গোলে জেতে বøুরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী ১৯ মে একই স্টেডিয়ামে হোসে মরিনহোর মুখোমুখি হবেন অ্যান্তোনিও কোন্তে।
একপেশে সেমিফাইনালে প্রায় পুরোটা সময়ই ফ্রেঞ্চ ফরোয়ার্ড ালিভার জিরুদের আধিপত্য ছিল চোখে পড়ার মত। আলভারো মোরাতার স্থানে মূল একাদশে জায়গা পেয়েই কোচের আস্থার প্রতিদান দিয়েছেন জিরুদ। দ্বিতীয়ার্ধের শুরুতেই অসাধারণ দক্ষতায় দারুন এক গোলে করে সাবেক এই আর্সেনাল তারকা চেলসিকে এগিয়ে নেন। ৮২তম মিনিটে বদলী হিসেবে মাঠে নামা মোরাতার হেডে চেলসির জয় নিশ্চিত হয়। লিগে বাজে একটি মৌসুম কাটানো চেলসির জন্য এটাই বড় কোন টুর্নামেন্টে শিরোপা জেতার শেষ সুযোগ। চেলসির জন্য ১৩তম এই এফএ কাপ ফাইনালটি ২০০৭ সালের প্রতিশোধের একটি মিশনও বটে। ঐ আসরে হোসে মরিনহোর দল ১-০ গোলে জয়ী হয়েছিল। গত মে মাসেও ফাইনালে আর্সেনালের কাছে পরাজিত হয়ে হতাশ হতে হয় বøুদের। সর্বশেষ তারা ২০১২ সালে এফএ কাপের শিরোপা জিতেছিল। এবার তাদের সামনে অষ্টমবারের মত শিরোপা জয়ের হাতছানি। যদিও এফএ কাপের শিরোপা কোন্তে অথবা চেলসি মালিক রোমান আব্রামোভিচ কারো জন্যই যথেষ্ঠ নয়। বিশেষ করে প্রায় পুরোটা মৌসুম জুড়েই ট্রান্সফার সংক্রান্ত পরিকল্পনার অভাবে ইতালিয়ান কোচকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। এছাড়াও দলের বেশীরভাগ খেলোয়াড়ই কোন্তের অতিরিক্ত ট্রেনিং সেশন ও গম্ভীর ব্যক্তিত্ব নিয়ে খুব একটা খুশী নয়।
চেলসি ২ : ০ সাউদাম্পটন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফএ কাপ:

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ