Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিপেটা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে দলটির বিক্ষোভ মিছিলে লাঠিপেটা করেছে পুলিশ। মিছিলে বাধা ও লাঠিপেটার কারণে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ারও ঘটনা ঘটেছে। এতে পন্ড হয়ে যায় বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের এই বিক্ষোভ মিছিল। গতকাল (সোমবার) দুপুর ২টার দিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের কাছে আজাদ প্রোডাক্ট এর গলি থেকে মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। শান্তিপূর্ণ মিছিলটি বায়তুল মোকাররম মসজিদের সামনে দিয়ে দৈনিক বাংলা মোড়ের দিকে যেতে চাইলে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে কাছে পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করতে বিএনপি নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে। পুলিশের লাঠিচার্জ শুরু হলে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। পুলিশ মিছিলে আসা ২০-২২ জন নেতাকর্মীকে আটক করে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ কমিশনার শিবলী নোমান বলেন, পূর্ব ঘোষণা ছাড়াই তারা মিছিল বের করে। আচমকা গাড়ি ভাঙচুর করে ও পুলিশের উপর হামলা চালায়। তাদের ইটপাটকেলের আঘাতে আমিসহ বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হন। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের সংশ্লিষ্টতার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাস্থলে দেখা যায়, পুলিশ ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব শাখার সভাপতি এনামুল হক এনামসহ মতিঝিল, চকবাজার, যাত্রাবাড়ি লালবাগের ২০/২২ জন ছাত্রদল নেতা-কর্মীকে পুলিশ আটক করে নিয়ে যায়। এসময় বেসরকারি টেলিভিশন বাংলা টিভির রিপোর্টার আরমান কায়েস ও তাদের ক্যামেরাম্যানকে পুলিশ আটক করে পল্টন থানায় নিয়ে যায়। পরে সাংবাদিকরা সেখানে গেলে তাদের দুই জনকে ছেড়ে দেওয়া হয়।
বিএনপির এই মিছিলে অংশ নেন দলের কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম বাবু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, বজলুল করিম আবেদ চৌধুরী আবেদ, মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ বিভিন্ন অঙ্গংগঠনের মহানগরের নেতৃবৃন্দ। গত রোববার খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি মহানগর উত্তরের উদ্যোগে বাড্ডায় বিক্ষোভ মিছিল হয়।

 

Show all comments
  • লাইজু ২৪ এপ্রিল, ২০১৮, ৪:৩১ এএম says : 0
    আমরা কোন দেশে আছি ?
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২৪ এপ্রিল, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    জনগন বলছেন, “ প্রশ্ন – ২০১৮ “ কি করিতেছো, কেন করিতেছো দেখো বিবেককে প্রশ্ন করে, বিরুধীদল ক্ষমতায় এলে যদি উল্টো ধরে ? কারো কিনা গোলাম নও তোমরা চাকুরী করো, পশুর মত মানুষ পিটাও বাঁচো নইলে মরো ? তোমাার ছেলের সাথে যদি কেউ এমন ব্যবহার করে, তখন কি সহ্য করতে পারবে জানতে ইচ্ছা করে ???
    Total Reply(0) Reply
  • Md Mahbub ২৪ এপ্রিল, ২০১৮, ৪:৫৯ পিএম says : 0
    পুলিশ রাস্তয় নামতে দেয়না আবার নেতার বলেন আন্দলন জানেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর