Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনাকে পানিবদ্ধতা মুক্ত করব : খালেক

শেখ পরিবারের হস্তক্ষেপ ও নেতাকর্মীর বাড়িতে হামলা : অভিযোগ মঞ্জুর

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


খুলনা ব্যুরো : বিএনপি নেতা-কর্মীর বাড়িতে হামলার অভিযোগ করেছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। পাশাপাশি এত ছোট নির্বাচনে শেখ পরিবার মাথা না ঘামিয়ে জাতীয় নির্বাচন নিয়ে ভাবার আহবান জানান তিনি। গতকাল সোমবার দুপুরে মহানগরীর কে ডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটি আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এমন অভিযোগ করেন তিনি।
মঞ্জু বলেন, মহানগরীর ২৪নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি ফারুকের বাড়িতে গিয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে আওয়ামী সন্ত্রাসীরা। তার পরিবারকে হুমকি দিয়েছে। একই বাহিনী ১০/১৫টা মোটরসাইকেল নিয়ে ৯০ দশকের সাবেক ছাত্রনেতা আব্দুর রাজ্জাকের বাড়িতে গিয়ে পরিবারকে শাসিয়েছে। ৩০নং ওয়ার্ডে সাবেক হুইপের ভাই দারা বিএনপি নেতাকর্মীদের হাত-পা ভেঙে দেবার হুমকি দিয়েছেন। ৩১নং ওয়ার্ডে একজন দাঙ্গাবাজ ছাত্রলীগ নেতা ও তার কর্মীরা ওখানে একই হুমকি দিচ্ছে। এভাবে বিভিন্ন জায়গায় তাদের কর্মতৎপরতা শুরু হয়েছে গত পরশুদিন রাত থেকে।
তিনি আরো বলেন, যারা ফারুক এবং রাজ্জাকের বাড়িতে হামলা চালিয়েছিলেন, তারা বলেছেন আমরা ময়লাপোতা মোড় থেকে এসেছি। এটি ইঙ্গিতবহ, আমরা তাদের দায়ী করতে চাই না। ১৫নং ওয়ার্ডের সহ-সভাপতির বাড়িতে পুলিশ গিয়েছে। পুলিশকে আমরা বলেছি, সন্ত্রাসীর তালিকা বানাতে। পুলিশ বিএনপি নেতাকর্মীদের তালিকা বানিয়ে অভিযান শুরু করেছে। এখানে ডন বাহিনীসহ বিভিন্ন বাহিনী আছে। যারা মানুষ হত্যা করেছে। জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অস্ত্রের মহড়া দিয়েছে, সেখানের ভোটের ফলাফল ছিনতাই হয়েছে। খুলনা শিশু ফাউন্ডেশনের নির্বাচনে ব্যালট বক্স ছিনতাই হয়েছে, ভাঙচুর হয়েছে। যারা চাঁদাবাজি করেছে, টেন্ডারবাজি করেছে; পুলিশের খাতায় সন্ত্রাসী হিসেবে তাদের নাম নাই। এই শহরে গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যারা মিথ্যা ও হয়রানিমূলকভাবে পুলিশের সাজানো মামলার আসামি হয়েছে আজকে তাদের তালিকা করা হয়েছে।
মঞ্জু বলেন, এই শহরের মাদকের প্রসার ঘটার খবর শহরবাসীকে উদ্বিগ্ন করেছে। বিনাভোটে নির্বাচিত একজন জনপ্রতিনিধির দুদকে তলব, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া প্রতিবেদন; এ নিয়ে সরকারি দল আবার নতুন প্রচারে নেমেছে। যে প্রচার হাস্যকর।
ব্রিফিংয়ে তিনি বলেন, এই নির্বাচনে যদি ভোট ডাকাতি হয়; তাহলে বাংলাদেশে অংশগ্রহনমূলক নির্বাচন হবে না। কারণ, সরকার যে ভোট ডাকাত, আওয়ামী লীগ যে আগামী নির্বাচনে ভোট ডাকাতি করবে সেটি প্রমাণিত হবে। একই সাথে নির্বাচন কমিশনের কোমর যে কতটা শক্ত; যেটি এই নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণিত হবে। এখানে যদি ভোট ডাকাতি হয়, তাহলে বিএনপি কর্মীরা ঘরে বসে থাকবে না। বিএনপি কর্মীরা প্রস্তুতি নিয়েছে ভোট ডাকাতি প্রতিরোধের।
মঞ্জু বলেন, ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করতে সরকারি দলের নেতাকর্মীরা সাধারণ ভোটারদের ভোট দিতে কেন্দ্রে যাবার দরকার নাই বলে প্রচার করছে। ভোট কেন্দ্রে নাকি গন্ডগোল হবে? ভোটারদের ভোট কেন্দ্রমুখী থেকে ফিরিয়ে দেবার আওয়ামী চক্রান্ত শুরু হয়েছে। এ চক্রান্ত সফল হবে না ইনশাআল্লাহ্। সোনালী জুটমিলের সভা শেষের পর সিবিএ সভাপতিকে পুলিশ হুমকি দিয়েছে। যাতে কেউ আমাদের মিটিং করতে মিলনায়তন ও হোটেল ভাড়া না দেয় সে জন্য বাধা দেওয়া হচ্ছে। ক্রিসেন্ট জুট মিলে আমাদের মিটিংয়ের জন্য ভাড়া দেবার পরও সভার একঘণ্টা আগে তারা বরাদ্দ বাতিল করেছে।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, বিএনপি নেতা শাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, আব্দুল জলিল খান কালাম, সৈয়দা রেহেনা ঈসা, এস এ রহমান, মো. ফকরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, আসাদুজ্জামান মুরাদ, এহতেশামুল হক শাওন ও শামসুজ্জামান চঞ্চল প্রমুখ।
খুলনাকে ঈানিবদ্ধতা মুক্ত করবো ইনশাল্লাহ- খালেক
খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, “মেয়র নির্বাচিত হলে খুলনাকে ঈানিবদ্ধতা মুক্ত করবো ইনশাল্লাহ। সামান্য বৃষ্টি হলেই খুলনা মহানগরী প্রায় অর্ধেক পানির নিচে থাকে। আমি মেয়র থাকাকালীন ২২টি খাল অবমুক্ত করে ঈানিবদ্ধতাতা নিরসন করেছিলাম। আজ সেই খাল পুনরায় দখল হয়ে যাওয়া নগরী পুনরায় ঈানিবদ্ধতা নগরীতে পরিণত হয়েছে। তিনি আরো বলেন, পানি নিষ্কাশনের সুব্যবস্থা না থাকায় ঈানিবদ্ধতা অবস্থায় থাকে নগরীর মানুষ। তিনি বলেন, নগরবাসি উন্নয়ন থেকে পাঁচটি বছর পিছিয়ে গিয়েছে। নগরীর থমকে যাওয়া এই উন্নয়নকে পুনরায় চালু করে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়ন করা হবে।
গতকাল সোমবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে খুলনা জেলা দর্জি কর্মচারী ইউনিয়নের সভাপতি রনজিত কুমার ঘোষের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আক্তার হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এসময়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর শ্রমিক লীগের সভাপতি আবুল কাশেম মোল্লা, যুবনেতা শফিকুর রহমান পলাশ, শ্রমিক নেতা মোঃ মোতালেব মিয়া, শরীফ মোর্তজা আলী, মোল্লা আজাদ আলী প্রমুখ।
আ’লীগের নির্বাচন পরিচালনা কমিটি
খুলনা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে আওয়ামী লীগ। জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদকে প্রধান নির্বাচনি এজেন্ট ও কাজী আমিনুল হককে আহŸায়ক করে এই কমিটি গঠন করা হয়। কমিটিতে কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেনকে প্রধান সমন্বয়কারী, মহানগর যুগ্ম সম্পাদক এমডিএ বাবুল রানা ও সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল ইসলাম যুগ্ম আহŸায়ক, শেখ সালাউদ্দিন জুয়েল ও শেখ সোহেলকে সদস্য হিসেবে রাখা হয়েছে।
সিসি নির্বাচনের ভিজিল্যান্স টিম মাঠে নামবে আগামীকাল
খুলনা সিটি করপোরেশন নির্বাচন (কেসিসি) উপলক্ষে ভিজিল্যান্স ও অবজারভেশন টিম মাঠে নামবে আগামীকাল বুধবার। গতকাল সোমবার দুপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয়।
সভায় আরও জানানো হয়, কেসিসি নির্বাচনে অংশগ্রহণকারীরা নির্বাচনী আচরণ বিধিমালা লংঘন করছেন কিনা তা পর্যবেক্ষণ করাই এ টিমের উদ্দেশ্য। আচরণ বিধিমালা পর্যবেক্ষণের জন্য ইতোমধ্যে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে চারটি টিম গঠন করা হয়েছে। মোট চারটি টিম ভাগ হয়ে ৩১টি ওয়ার্ড পর্যবেক্ষণ করবে। ২৫ এপ্রিল থেকে আনুষ্ঠানিকভাবে এ পর্যবেক্ষণ টিম মাঠে কার্যক্রম শুরু করবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ পরিবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ