Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫, ০৫ সফর ১৪৪০ হিজরী

তিস্তা চুক্তি নিয়ে আবারও আশ্বাস দিলেন মোদি

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:৩৮ এএম | আপডেট : ১২:৪৮ এএম, ২৪ এপ্রিল, ২০১৮

স্টাফ রিপোর্টার: আবারও তিস্তা চুক্তি সমাধানের আশ্বাস দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিস্তা চুক্তি নিয়ে সৃষ্ট সংকট সমাধানের চেষ্টা চলছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা দ্রæত এর সমাধান করতে আগ্রহী, খুব শিগগিরই সমাধান আসবে।’
গতকাল সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৩০ মিনিটের এক বৈঠকে মিলিত হন। এসময় মোদি এ আশ্বাস দেন। তিনি আরও বলেন, আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে রয়েছ। ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পর্টির (বিজেপি) আমন্ত্রণে তিনদিনের সফরে ভারতে অবস্থান করছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সফরে তিনি আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
সফরের অংশ হিসেবে নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে এক বৈঠক করেন ওবায়দুল কাদের। সেসময় মোদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রশংসা করে বলেন, ‘দেখুন, আপনার নেতৃত্বে দেশ কতটা এগিয়ে যাচ্ছে।’ এসময় রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেন মোদি। তিনি বলেন, তারা রোহিঙ্গা সংকটের সমাধান চান। তিস্তা চুক্তি নিয়েও সৃষ্ট সংকট সমাধানের চেষ্টা করছে উল্লেখ করে বলেন, খুব শিগগিরই সমাধান আসবে।
বৈঠকে মোদির সঙ্গে উপস্থিত ছিলেন ভারতের জাতীয় নিরাপত্তা পরিমর্শক অজিত দোভাল, পররাষ্ট্র সচিব বিজয় কে গোখলে, বাংলাদেশ ও মিয়ানমার বিয়ষক যুগ্ম সচিব শ্রীপ্রিয়া রঙ্গানথান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিস কুমার। নরেন্দ্র মোদিকে এই আমন্ত্রণের জন্য ধন্যবাদ জানান ওবায়দুল কাদের। সেসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিযুস কান্তি ভট্টাচার্য যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান, ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলি।



 

Show all comments
  • বাবুল ২৪ এপ্রিল, ২০১৮, ৪:২৪ এএম says : 0
    এই আশ্বাস শুনতে শুনতে আমাদের দেশ মরুভুমি হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৪ এপ্রিল, ২০১৮, ৯:৪১ এএম says : 0
    Almost 10 years we are getting hope from Indian government but by this time our country is getting dryers our present government whole heartedly giving everything onece they are asking.what a funny friendship,
    Total Reply(0) Reply
  • Shefayet Ullah Shefu ২৪ এপ্রিল, ২০১৮, ৪:৪৫ পিএম says : 0
    তার আশ্বাস হল যে বিগত বছরের মত এবারও বন্যার সময় বাধ খুলে দিয়ে বাংলাদেশকে উন্নয়নের জোয়ারে ভাসাবেন।
    Total Reply(0) Reply
  • YouNus Azgary ২৪ এপ্রিল, ২০১৮, ৪:৪৬ পিএম says : 0
    এই আশ্বাসটাই হলো ভারত নির্ভরতার গোপন ফর্মুলা....ওরা দিতেই থাকবে আর আমরা বুকভরা আশায় থাকবো কেয়ামত পর্যন্ত .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর