Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

দারুণ জয়ে শীর্ষে ফিরল পাঞ্জাব

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আইপিএলের লো স্কোরিং ম্যাচে দিল্লি ডেয়ার ডেভিলসকে ৪ রানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। ১৪৪ রানের রক্ষ্যে ৮ উইকেটে ১৩৯ রানে আটকে যায় দিল্লির ইনিংস।
দিল্লির ফিরোজ শাহ কোটলায় চোটের কারণে সোমবার পাঞ্জাবের একাদশে ছিলেন না ক্রিস গেইল। ব্যাট হাতে ঝড়ও তুলতে পারেনি কেউ। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে তারা করতে পারে ৮ উইকেটে ১৪৩ রান। সর্বোচ্চ ৩৪ রান (৩২ বলে) করেন করুন নায়ার। তিনটি বিশোর্ধো ইনিংস আসে লোকেশ রাহুল (১৫ বলে ২৩), আগারওয়াল (১৬ বলে ২১) ও গেইলের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া ডেভিড মিলারের (১৯ বলে ২৬) ব্যাট থেকে। ১৭ রানে ৩ উইকেট নেন লিয়াম প্ল্যাঙ্কেট।
জবাবে ৭৫ রানে শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারিয়ে শঙ্কায় পড়ে দিল্লি। কিন্তু ষষ্ঠ উইকেটে শ্রেয়াস আয়ার ও রাহুল তিওয়াতিয়ার ৪৮ রানের জুটিতে জয়ের ভিত পেয়ে যায় গৌতম গাম্ভিরের দল। তিওয়াতিয়া (২১ বলে ২৪) আউট হন। তবে শেষ পর্যন্ত ব্যাট করেও দলকে জেতাতে পারেননি আয়াত। মুজিবুর রহমানের শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। কিন্তু আয়ার (৪৫ বলে ৫৭) শেষ বলে লং অফে ক্যাচ দেয়ার আগে নিতে পারেন ১২ রান। ২টি বরে উইকেট নেন রাজপুত, টাই ও মুজিব।
৬ ম্যাচে পঞ্চম জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে পাঞ্জাব। সমান ম্যাচে মাত্র এক জয়ে তালিকার তলানীতে দিল্লি।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর