Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ভুলে ভরা চিঠি নিয়ে যথেষ্ট রহস্য রয়েছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:৪২ পিএম | আপডেট : ১:০২ পিএম, ২৪ এপ্রিল, ২০১৮

তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে ব্রিটিশ স্বরাষ্ট্র বিভাগের অসংখ্য ভুলে ভরা এক লাইনের একটি চিঠি নিয়ে রহস্য তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, দেশের জনগণের কষ্টার্জিত বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে লন্ডন সফরকারী বিশাল বহরের একমাত্র অর্জন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সংগ্রহ করা তারেক রহমানের ২০০৮ সালে ইস্যু করা পাসপোর্টের তিনটি পাতা। ব্রিটিশ স্বরাষ্ট্র বিভাগের অসংখ্য ভুলে ভরা এক লাইনের রহস্যজনক একটি চিঠির ফটোকপি নিয়ে যথেষ্ট রহস্য রয়েছে। ব্রিটিশরা এই ধরনের ভুল করতে পারেনা। কি বিচিত্র এই সরকার! কি দুর্বল তাদের অপকৌশল!
আমরা দৃঢ়তার সঙ্গে স্পষ্ট ভাষায় দেশবাসীকে জানাতে চাই যে, তারক রহমান জন্মসূত্রে বাংলাদেশের একজন গর্বিত নাগরিক। তিনি তার এই প্রিয় দেশের নাগরিক ছিলেন, আছেন এবং থাকবেন ইনশাআল্লাহ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু , আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।



 

Show all comments
  • nurul alam ২৪ এপ্রিল, ২০১৮, ৩:২৯ পিএম says : 0
    তারেককে এত ভয় ! কেন ? নিশ্চয়ই এদেশের রাজনীতিতে তারেক রহমান বড় একটা ফ্যাক্টর যা বিরোধী পক্ষ যারা অনৈতিক ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে তাদের জন্য চরম হুমকি । যারা প্রতিমুহূর্তে এ নেতা এবং এ পরিবারকে স্মরণ করছে ঋণাত্মক দৃষ্টিতে তারা প্রচন্ড দুর্বল বলেই এমন করছে । রাজনীতি কারো ব্যক্তিগত বিষয় নয় । দেশ আর দেশের মানুষের জন্যই রাজনীতি । দেশের জনসাধারণই তাদের গোপন ব্যালটে মতামত ব্যক্ত করবে কে তাদের নেতা হবেন । আর যারা জনসাধারণকে তাদের ব্যালট মতামতকে তোয়াক্কাই করেন না তারা কি করে রাজনীতির কথা বলেন, জনকল্যানের কথা বলেন, উন্নয়নের কথা বলেন ? জনমত কখনো জোর-জবরধ্বস্তির নিরিখে নিরূপিত হয়না । মানুষের ইচ্ছার প্রতিফলন দেখতে তাদের এত ভয় কেন ?
    Total Reply(1) Reply
    • Saiful ২৫ এপ্রিল, ২০১৮, ৩:১৫ এএম says : 0
      সহমত

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ