Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

পাসপোর্ট জমা দিয়ে ট্রাভেল পারমিট নিয়েছেন তারেক রহমান -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১:০০ পিএম | আপডেট : ১:০১ পিএম, ২৪ এপ্রিল, ২০১৮

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পাসপোর্ট জমা দিয়ে ট্রাভেল পারমিট নিয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে সরকার অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব।
মঙ্গলবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান ফখরুল।
গত ২১ এপ্রিল যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে সবুজ পাসপোর্ট জমা দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন।

প্রতিমন্ত্রীর এই বক্তব্যের প্রতিক্রিয়ায় সোমবার শাহরিয়ারকে আইনি নোটিস পাঠান বিএনপির এক আইনজীবী।

বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে রুহুল কবির রিজভী সরকারকে বলেন, তারেক রহমান পাসপোর্ট জমা দিয়ে থাকলে তা দেখান।

এরপর সন্ধ্যায় সংবাদ সম্মেলনে এসে তারেক রহমানের মেয়াদোত্তীর্ণ পাসপোর্টের কপি এবং ব্রিটিশ হোম অফিসের একটি নথি দেখান শাহরিয়ার আলম।

 



 

Show all comments
  • গনতন্ত্র ২৪ এপ্রিল, ২০১৮, ৯:৪৬ পিএম says : 0
    জনগন বলছেন, “ গল্প ” আগের দিনে বর্ষাকালে নৌকা দিয়ে বাজারে যেতে হতো ৷ বুঝতেই পারছেন কারো সাথে যেতে হলে নিজেকেও লগ্গি হাতে নিয়ে নৌকা চালাতে হতো ৷ যে লোক বাজারে যাচ্ছে তাকে দ্বিতীয় লোকটি বললো বাজারে যাচ্ছ বুঝি ? দয়া করে আমার জন্য একটা দড়ি (রশি ) কিনে আনবে ৷ও বললো কিসের দড়ি ? ঐ লোকটি জোক করে বললো, ফাঁসির দড়ি ৷আমিও তোমার সংগে যেতাম কিনতু আমি গেলেতো হবেনা, ফাঁসির জন্য গোসল করতো হবে,তওবা ইত্যাদি করতে হবে, না যাবার বাহানা ৷ হাবা লোকটি বাজারে যেয়ে একটি মাত্র দড়ি পেলো এবং সেটিই কিনে নিয়ে এলো আর ভাবছে দড়িটা কি চিকন হলো না ঠিক আছে ? যদি চিকন হয় তাহলে, দড়ি ছিঁড়ে হাত-পা ভেংগে যাবে ৷কিছুতেই শান্তি পাচ্ছিল না ৷ চিন্তা করলো আগে আমি চেষ্টা করে দেখি দড়িটি ফাঁসের উপযুক্ত কিনা ? সে চেষ্টা করলো এবং আটকে গেলো ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারেক রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ