Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরায়েলি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিতি বাতিল করলেন ন্যাটালি পোর্টম্যান

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

অভিনেত্রী ন্যাটালি পোর্টম্যান ইসরায়েলের সা¤প্রতিক ঘটনাবলি বিবেচনা করে সেখানকার একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তার উপস্থিতি বাতিল করেছেন।
গত নভেম্বর মাসে দ্য জেনেসিস প্রাইজ ফাউন্ডেশন ইসরায়েলি-মার্কিন দ্বৈত নাগরিক পোর্টম্যানকে জেনেসিস প্রাইজ লরিয়েট হিসেবে ঘোষণা করে।
অস্কার বিজয়ী অভিনেত্রীটির এই সিদ্ধান্তের পর ফাউন্ডেশন একটি বিবৃতিতে বলেছে : “ইসরায়েলের সা¤প্রতিক ঘটনাবলি তার জন্য গভীর মনোবেদনার কারণ হয়েছে... তিনি ইসরায়েলে কোনও অনুষ্ঠানে অংশ নিতে স্বস্তি বোধ করছেন না। তিনি বিবেকের কাছে দায়বদ্ধতার কারণে এই অনুষ্ঠানেও অংশ নেবেন না।
“তিনি জেরুজালেমে অনুষ্ঠিতব্য জেনেসিস প্রাইজ অনুষ্ঠানে রাজনৈতিক কারণে যোগ দেবেন না বলে আমরা খুবই দুঃখ বোধ করছি। আমাদের মানবহিতৈষী কার্যক্রম মিজ পোর্টম্যানের সিদ্ধান্তের কারণে এখন রাজনীতিকরণ হবে বলে আমরা শঙ্কিত। গত পাঁচ বছর ধরে আমরা এই পরিস্থিতিই এড়াবার চেষ্টা চালিয়ে যাচ্ছি।”
পোর্টম্যানের (৩৬) মুখপাত্রের পক্ষ থেকে এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।
অভিনেত্রীটির এই সিদ্ধান্তের কারণে ২৮ জুন নির্ধারিত অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে। আগামী প্রজন্মের ইহুদী তরুণদের জন্য অনুপ্রেরণা এমন ব্যক্তিত্বদের এই পুরস্কার দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনেত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ