Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী গিয়ে ২৯ দিনেই লাশ : পরিবারে কান্না

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

যশোর ব্যুরো : পরিবারে সচ্ছলতা ফেরাতে সউদী আরবে গিয়েছিলেন যশোরের চৌগাছার যুবক আনিছুর রহমান (২৮)। ভাগ্যের কী নির্মম পরিহাস মাত্র ২৯ দিনেই লাশ হয়েছেন তিনি। আনিছুর উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের ফতেপুর গ্রামের আহাম্মদ আলীর ছেলে।
স্ত্রী আকলিমা খাতুন জানান, তার স্বামী গ্রামের জহুর আলী ওরফে ঝোড়োর ছেলে সউদী প্রবাসী ওহিদুল ইসলামের মাধ্যমে গত ২১ মার্চ সউদী আরব যান। সেখানে তিনি দালালের মাধ্যমে কনস্ট্রাকশন কোম্পানিতে লেবার হিসেবে কাজ পান। ১৯ এপ্রিল একটি পাঁচতলা বিল্ডিংয়ে কাজ করার সময় পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। আকলিমা বলেন, ‘সেখানে থাকার জন্য দালালরা এক মাসেও বৈধ কাগজপত্র করে দেননি আমার স্বামীকে। এখন আমার লাশ কবে, কীভাবে দেশে আসবে তাও বলতে পারছি না।’ কান্নার তোড়ে এর বেশি কথা বলতে পারেননি গৃহবধূ আকলিমা; যার পাঁচ ও দুই বছর বয়সী দুটি ছেলে রয়েছে। নিহতের বাবা আহাম্মদ আলী বলেন, ‘একে তো অভাবের সংসার, তার ওপর ছেলের স্ত্রী ও দুই সন্তানের বোঝাও আমার কাঁধে পড়ল। দায়-দেনা করে ছেলেকে বিদেশ পাঠিয়েছিলাম সংসারে একটু সচ্ছলতার জন্য। এখন আমার দিন কীভাবে চলবে?’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ