Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত থেকে দেশে ফিরেছে ২ কিশোর

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


হিলিবন্দর সংবাদদাতা : ভারতের শিশু শোধনাগাড়ে আটক থাকার পর গতকাল বেলা ১২টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে বাংলাদেশি দুই কিশোর। বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ইমিগ্রেশন চেকপোস্টে গেটের শুন্য রেখায় ভারতের হিলি অভিবাসন পুলিশ, বাংলাদেশের হিলি ইমিগ্রেশন পুলিশের কাছে দুই শিশু-কিশোরকে হস্তান্তর করেন। দেশে ফেরত আসা কিশোরদের বয়স ১২ থেকে ১৬ বছর এর মধ্যে।
হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানায়, এসব কিশোররা কাজের সন্ধানে দালালের মাধ্যমে সীমান্ত পাড়ি দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। পরে সেদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের আটক করে ভারতের দক্ষিণ দিনাজপুর শিশু শোধনাগারে পাঠায়। সেখানে দেড় বছর আটক থাকার পর দু’দেশের আইনি প্রক্রিয়া শেষে তারা দেশে ফিরেছে। এরা হলোÑ বরিশালের মুলাদী উপজেলার পূর্বতয়কা গ্রামের এসকান মোল্লার ছেলে রনি (১২) ও ময়মনসিংহের ফুলবাড়ী উপজেলার ভেতরঠালা গ্রামের রফিক মিস্ত্রির ছেলে দেলোয়ার হোসেন (১৬)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ