Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

২১তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন আবদুল হামিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ৯:৩৮ পিএম

দেশের ২১তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন মো. আবদুল হামিদ। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথবাক্য পাঠ করান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতিসহ অন্যান্য বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সিনিয়র রাজনীতিক, কূটনীতিক ব্যক্তিবর্গ এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শপথের আগে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।
উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল দেশের ২০তম প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ করেন আবদুল হামিদ। এ ছাড়া তিনি ২০১৩ সলের ১৪ মার্চ প্রেসিডেন্টের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। ওই সময় তৎকালীন প্রেসিডেন্ট মো. জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। জিল্লুর রহমানের মৃত্যুর পর তিনি ২০১৩ সালের ২০ মার্চ ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হন। আবদুল হামিদ ২১তম এবং নিজে টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়ে নতুন ইতিহাস সৃষ্টি করলেন।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর