Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

যুক্তরাষ্ট্রে বেক্সিমকো ফার্মার তৃতীয় ওষুধ রফতানি

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : যুক্তরাষ্ট্রে মেথোকার্বামল (৫০০ মি.গ্রা. ও ৭০০ মি.গ্রা.) রপ্তানি শুরু করেছে দেশের নেতৃস্থানীয় ওষুধ প্রস্তুত ও রপ্তানীকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা। এ ওষুধের প্রথম চালান গত শনিবার পাঠানো হয়েছে। বিশ্বের সবচেয়ে বড় ওষুধের বাজার যুক্তরাষ্ট্রে এটা বেক্সিমকো ফার্মার তৃতীয় ওষুধ। এর আগে ২০১৬ সালের আগস্টে প্রথম এবং ২০১৭ সালের নভেম্বরে সোটালল নামের ওষুধ যুক্তরাষ্ট্রে রপ্তানি করে কোম্পানিটি। মেথোকার্বামল অক্সিলিয়াম ফার্মাসিউটিক্যালস এর মাসেল রিলাক্সেনট ওষুধ রবাক্সিন এর জেনেরিক সমতুল্য। আইকিউভিআইএ এর তথ্য অনুসারে যুক্তরাষ্ট্রে মেথোকার্বামল এর বাজার প্রায় ২৩ দশমিক ৩৭ মিলিয়ন ইউএস ডলার।
বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা সংসদ সদস্য পরিচালক নাজমুল হাসান বলেন, ‘যুক্তরাষ্ট্রে তৃতীয় ওষুধ রপ্তানির মাধ্যমে বিশ্বের সবচেয়ে বড় বাজারটিতে আমাদের অবস্থান ক্রমশ শক্তিশালী হচ্ছে। যুক্তরাষ্ট্রে আমাদের প্রোডাক্ট পোর্টফোলিও বৃদ্ধির ব্যপারে আমরা সংকল্পবদ্ধ এবং আমরা আশা করছি আগামী বছরগুলোতে বেক্সিমকো ফার্মার বড় বাজার হবে দেশটি। আন্তর্জাতিক বাজারে মানসম্পন্ন ওষুধ রপ্তানির মাধ্যমে দ্রæত ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের মধ্য দিয়ে বেক্সিমকো সকল গ্রাহক ও শেয়ারহোল্ডারদের স্বার্থ রক্ষায় সদা সচেষ্ট।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন