Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ মাসেও উদ্ধার হয়নি উত্তরা থেকে অপহৃত কিশোরী

পুলিশের বিরুদ্ধে নিস্ক্রিয়তার অভিযোগ

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ৫ মাস অতিবাহিত হলেও রাজধানীর উত্তরা থেকে অপহৃত কিশোরী নাবিলা ইসলাম ইল্লিন উদ্ধার হয়নি। এমনকি অপহরণের সাথে জড়িত কাউকেও গ্রেফতার করতে পারেনি উত্তরা পূর্ব থানা পুলিশ। এ বিষয়ে নাবিলার মা ফারজানা আফরোজ ডিএমপি কমিশনারের হস্তক্ষেপ কামনা করে জরুরী ভিত্তিতে মামলাটি গোয়েন্দা বিভাগে স্থানান্তরের জন্য লিখিত অবেদন করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ২৭ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে উত্তরা ৪ নং সেক্টরের পার্কের পাশের ৩ নং সড়কের দক্ষিণ-পূর্ব গেইটের কাছে মায়ের সামনে থেকে একদল সন্ত্রাসী নাবিলা ইসলাম ইল্লিন (১৪) কে একটি সাদা মাইক্রোবাসে করে অপহরণ করে নিয়ে যায়। ইল্লিন ওই সময় তার মায়ের সাথে ব্যক্তিগত কাজে বের হয়েছিল। সন্ত্রাসীদের দলে ছিল অন্তর (১৮), পিতা মো: সিরাজউদ্দিন, মাতা হালিমা খাতুন, জন্মে জয় পৌরসভা, ১ নং ওয়ার্ড, গফরগাঁও, ময়মনসিংহ, মো: জসীম উদ্দিন জসি (৩০), পিতা মরহুম সোবহান, চর মসলন্দ উত্তর নয়াপাড়া, গফরগাঁও, রিয়া উদ্দিন (৪০), পিতা মরহুম মমোদ আলী, খারুয়া উত্তরপাড়া, নান্দাইল, ময়মনসিংহসহ আরো অজ্ঞাত ২/৩জন।
এই ঘটনার পর অপহৃত কিশোরীর মা ফারজানা আফরোজ গত ২৯/১১/২০১৭ ইং তারিখে উত্তরা পুর্ব থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নং ৩৩। তবে মামলা করার পর ৫ মাস অতিক্রান্ত হলেও পুলিশ অপহৃত কিশোরীকে উদ্ধারে কোনো উদ্যোগ নেয়নি বলে অপহৃদ কিশোরীর মায়ের অভিযোগ। অপহৃতার এক আত্মীয় ইনকিলাবকে জানান, অপহরণকারীরা গফরগাঁওয়ের সরকারী দলের একজন প্রভাবশালী নেতার ক্যাডার হওয়ায় পুলিশ আসামীদের গ্রেফতারে কোনো উদ্যোগ নেয়নি। ইতোমধ্যে অপহৃত কিশোরীর বাবাকে ডেকে নিয়ে প্রাণনাশের হুমকী দেয়া হয়েছে। জনরা জানান, অপহরণকারীরা গফরগাঁওয়ে ইমাম নামে সরকারীদলের একজন ক্যাডারের আশ্রয় প্রশ্রয়ে রয়েছে। ইমামের সাথে আছে স্থানীয় উজ্জ্বল, দোলোয়ার দেলু, সাদ্দাম, রাজা, নাঈম এবং অপহরণকারী অন্তরের মা হালিমা, বোন শাহনাজ, স্বপ্না ও হ্যাপী। ইল্লিন অপহরণের পর থেকে তার বাবা-মা অসুস্থ। তারা অপহৃত মেয়েকে উদ্ধারের জন্য থানা পুলিশ করতে করতে দীর্ঘদিন ধরে নির্ঘুম রাত কাটাচ্ছেন। তাদের ধারনা, প্রভাবশালীদের চাপে পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। পুলিশ ইচ্ছা করলে একদিনেই অপহরণকারীদলের সদস্যদেরকে গ্রেফতার করে ইল্লিনকে উদ্ধার করতে পারে। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ