Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ১০০ বলের টুর্নামেন্ট

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গত দুই আসরের মতো এবারো পর্যটন নগরী কক্সবাজারে বসতে যাচ্ছে মাস্টর্স ক্রিকেট কার্নিভাল। সমুদ্র সৈকতের পাশে অবস্থিত শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে সাবেক ক্রিকেটারদের এই মিলনমেলা শুরু আগামী ২ মে থেকে। চলবে মে পর্যন্ত। টুর্নামেন্টে আগের দুই আসরে ছয়টি দল অংশ নিলেও এবার অংশ নিচ্ছে ৫টি দল। দলগুলো হলোÑ বেক্সিমকো ঢাকা, র’নেশন্স খুলনা মাস্টার্স, সিলেট মাস্টার্স, চিটাগং মাস্টার্স ও রাজশাহী মাস্টার্স।
সবচেয়ে বড় চমকের বিষয় হলো, এবারের আসরের প্রতিটি ম্যাচ হবে ১০০ বলের। ইংলিশ ক্রিকেটে যখন এই ফর্ম্যাট নিয়ে আলোচনা হচ্ছে, তাদের সেই আলোচনা বাস্তবে রূপ নেয়ার আগেই বাংলাদেশে গড়াচ্ছে ক্রিকেটের এই নব সংস্করণ। প্রথম ১৫ ওভার হবে ৬ বলের। শেষ ওভারটি হবে ১০ বলের। লিগ পর্বে ৫ দলের সবাই একে অপরের বিপক্ষে খেলবে। সেরা দুই দল উন্নীত হবে আগামী ৫ মে’র ফাইনালে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রতিটি দল আইকনসহ পাঁচ ক্রিকেটারকে আগেই নিশ্চিত করেছে। বাকি ক্রিকেটারদের এই ড্রাফটের মাধ্যমে বেছে নেয়া হয়।
ড্রাফট শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দুই আহবায়ক সাবেক অধিনায়ক আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন, টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম, পৃষ্ঠপোষক হাইডেলবার্গ সিমেন্ট গ্রæপ বাংলাদেশের পরিচালক সৈয়দ আবু যায়েদ মোহাম্মদ সাহের, সিলেট সিক্সার্সের চেয়ারম্যান শাহেদ মুহিত এবং র’নেশন্স খুলনা মাস্টার্সের অধিনায়ক ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ