Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেমিতে আজ বাংলাদেশের সামনে কিরগিজস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম


বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেনস আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে আজ স্বাগতিক বাংলাদেশের সামনে কিরগিজস্তান। মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিকাল পাঁচটায় শুরু হবে ম্যাচটি। এর আগে বেলা ৩টায় প্রথম সেমিতে লড়বে তুর্কিমেনিস্তান ও নেপাল।
টুর্নামেন্টে টানা দু’ম্যাচ জিতে ‘এ’ গ্রæপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ চারে জায়গা পেয়েছে বাংলাদেশ। তাই ফাইনালে ওঠার লড়াইয়ে আগে বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে স্বাগতিকরা। কিরগিজস্তানকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল খেলাই তাদের লক্ষ্য।
২০১৬ সালে এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে এই কিরগিজদেরই হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। ওই ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে ৩-০ সেটের জয় পেয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় জাবির বাহিনী। এবার সেমিফাইনালে সেই কিরগিজস্তানের সঙ্গেই মুখোমুখি হচ্ছে কোচ আলিপোর আরোজির দল। গ্রæপ পর্বে অবশ্য খুব একটা কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হতে হয়নি বাংলাদেশকে। নেপালকে ৩-১ সেটে হারানোর পর মালদ্বীপকে ৩-০ সেটে উড়িয়ে গ্রæপ সেরা হিসেবে শেষ চারে আসে স্বাগতিকরা। তবে সেমিফাইনালে কিরগিজস্তানকে হারানো সহজ হবে না বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক হরষিত বিশ্বাস। তিনি বলেন, ‘এই মুহূর্তে সেমিফাইনাল আমাদের কাছে ফাইনালের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। কালই (আজ) আমাদের আসল ম্যাচ। আমরা শুধু এখন সেমিফাইনাল নিয়েই ভাবছি। কিরগিজস্তান শক্তিশালী দল। তবে আমরাও ভালো ফল করার ব্যাপারে আশাবাদী।’ হরষিত আরো বলেন, ‘এখানে বড় দল, ছোট দল বলে কিছু নেই। সবাই সমান। গত দুটি ম্যাচে আমাদের যে ভুল ত্রুটি ছিল, সেটা বুঝতে পেরেছি। কোচ সেগুলো নিয়ে কাজ করেছেন। সেমির জন্য সবাই মুখিয়ে আছে। আমাদের বøকিং দিক ভালো। সেমিফাইনাল জিততে হলে এই দিকটায় আরও ভালো করতে হবে। আমার বিশ্বাস সেমিতে জিততে পারলে আমরা ফাইনালেও জিতব।’ বাংলাদেশের ইরানী কোচ আলিপোর আরোজি অবশ্য কিরগিজস্তানের বিপক্ষে সেরা চারের লড়াইকে নিজেদের জন্য ‘এসিড টেস্ট’ বলে মনে করছেন। তবে জয়ের ব্যাপারে তিনি আশাবাদি। গতকাল ‘বি’ গ্রæপের শেষ ম্যাচে তাজিকিস্তানকে ৩-২ সেটে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে কিরগিজস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ