Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

মাইলফলকের ম্যাচে মুস্তাফিজকে হারালেন সাকিব

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ইনিংস দেখে যারা টিভি সেট বন্ধ করে দিয়েছিলেন তারা অসাধারণ এক আইপিএল ম্যাচ থেকে বঞ্চিত হয়েছেন। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য ঘুরেফিরে গল্পটা সেই একই। এবারো তিরে এসে তরি ডুবিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। আগের ৪ হারের সবক’টিই শেষ ওভারের দুর্ভাগ্যে, এর মধ্যে দুটি আবার শেষ বলে এসে। এবার ১১৯ রানের লক্ষ্যে তারা ম্যাচ হারল ৩১ রানে।
গত কয়েক ম্যাচের অপেক্ষা গতকাল মঙ্গোলবার শেষ হয়েছে সাকিবের। মুম্বাইয়ের ষষ্ঠ ওভারে রোহিত শর্মাকে শিখর শিখর ধাওয়ানের ক্যাচে পরিণত করে পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের (২৬০ ম্যাচে) মাইলফলক স্পর্শ করেন সাকিব। ৩৮০ ম্যাচে ৪১৭ উইকেট নিয়ে যে তালিকার সবার উপরে ডোয়াইন ব্রাভো। তবে বাঁ-হাতি বোলার হিসেবে এই কির্তী একমাত্র সকিবেরই। ৩ ওভারে ১৬ রানের খরচাই এটাই ছিল সাকিবের একমাত্র শিকার।
হায়দরাবাদের কোন বোলারই খালি হাতে ফেরেননি। ২৩ রানে ৩ উইকেট নেন সিদ্ধার্ত কাউল। দুর্বোধ্য বোলিংয়ে ১১ রানে ২টি নেন রশিদ খান। ১৮.৫ ওভারে ৮৭ রানে গুটিয়ে যায় রোহিত শর্মার দল। মাত্র দুজন ব্যাটসম্যান পৌঁছাতে পারে দুই অঙ্কে। সূর্য্যকুমার যাদব (৩৮ বলে ৩৪) ও কুনাল পান্ডিয়া (২০ বলে ২৪)। ২ রান করে রান আউট হন সাকিব।
এর আগে মুম্বাইয়ের ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় সর্বোনিম্ন স্কোর (১১৮) গড়ে হায়দরাবাদ। সর্বোচ্চ ২৯ রান করে আসে কেন উইলিয়ামসন ও ইউসুফ পাঠানের ব্যাট থেকে। ১৮.৪ ওভারে শেষ ব্যাটসম্যান হিসেবে ইউসুফকে ফেরান মুস্তাফিজুর রহমান। ৩.৪ ওভারে ১৮ রানের খরচায় এই একটি উইকেটই পান কাটার মাস্টার। ম্যাকক্লাগ্যান, হার্দিক পান্ডিয়া ও মার্কান্দে নেন ২টি করে উইকেট।
৬ ম্যাচে চতুর্থ জয়ে পয়েন্ট তালিকার তিনে হায়দরাবাদ। সমান ম্যাচে একমাত্র জয়ে সাতে মুম্বাই।

 

Show all comments
  • শিব্বির আহমদ ২৫ এপ্রিল, ২০১৮, ৭:৩০ এএম says : 0
    রশিদ খান বিশ্বে সেরা লেগ স্পিন। তা আবার প্রমান করলেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ