Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

খালেদা জিয়ার চিকিৎসা ব্যবস্থার দাবি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা ব্যবস্থার দাবি জানিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। খালেদা জিয়াকে নির্জন কারাবন্দি রেখে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন সমিতির সভাপতি।
গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান এই আইনজীবী নেতা। লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, ‹আমরা জানতে পেরেছি, বেগম খালেদা জিয়ার বর্তমান অবস্থা খুবই খারাপ। তিনি বিভিন্ন জটিল রোগে শয্যাসায়ী। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবী সমিতির সদস্য হিসেবে আমরা খালেদা জিয়ার বিষয়ে উদ্বিগ্ন।
খালেদা জিয়াকে নির্জন কারাবন্দি রেখে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে, এমন অভিযোগ করে দ্রæত ইউনাইটেড হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থার দাবি জানিয়েছেন বিএনপির এই ভাইস চেয়ারম্যান। তিনি বলেন, একজন বৃহৎ রাজনৈতিক দলের নেত্রীকে নির্জন কারাঘরে বন্দি রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। সরকারকে অনুরোধ করছি, বিলম্ব না করে কারাগারের বাইরে দেশের স্পেশালাইজড হাসপাতাল (ইউনাইটেড হাসপাতালে) তার চিকিৎসা করানো হোক। সরকার ইচ্ছাকৃতভাবে খালেদাকে এখানে রেখে অসুস্থ বানিয়েছে। যা খুবই দুঃখজনক উল্লেখ করে খালেদার এ আইনজীবী বলেন, আমরা দেশের সর্বোচ্চ আদালতের প্রতি আস্থাশীল। আশা করি, আদালত সব দিক বিবেচনা করে খালেদা জিয়াকে ৮ মে জামিন দেবেন। এসময় সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনসহ বারের বিএনপিপন্থী সদস্যরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ