Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

এবার সংবাদ পাঠিকার অভিযোগ ডিআইজি মিজানের বিরুদ্ধে

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশের উপ-মহাপরিদর্শক মিজানুর রহমানের বিরুদ্ধে দ্বিতীয় বিয়ে লুকাতে ক্ষমতার অপব্যবহার ও নারী নির্যাতনের অভিযোগের প্রমাণ পেয়েছিল পুলিশের তদন্ত কমিটি। তাকে ঢাকা মহানগর পুলিশ থেকে প্রত্যাহারও করা হয়েছিল। কিন্তু থামানো যায়নি। এবার তার বিরুদ্ধে এক সংবাদ পাঠিকা প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগ তুলেছেন।
ওই সংবাদ পাঠিকা প্রথমে ঢাকার বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তিনি অভিযোগ করেন, প্রত্যাহার হওয়া অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান মুঠেফোনে তাকে ও তার পরিবারের সবাইকে মেরে ফেলার হুমকি দিচ্ছেন। তিনি বাড়ির বাইরে বের হলে তাকে হেনস্থা করবেন ও অশ্লীল ছবি তৈরি করে প্রচার করবেন। ১০ এপ্রিল তিনি তার নামে খোলা একটি ফেসবুক পেজের কথা জানতে পারেন। তিনি দেখতে পান, ওই পেজটি তার নামে খোলা ও সেখানে তার ছবির সঙ্গে অশ্লীল ছবি জুড়ে দেওয়া হয়েছে। পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগে সংবাদ পাঠিকা অভিযোগ জানিয়েছেন এবং এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম জানান, অভিযোগের বিষয়টি তারা খতিয়ে দেখছেন। সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগও তদন্তে যুক্ত হয়েছে। তারা মিজানুর রহমানের সঙ্গে কথা বলেছেন কি না, জানতে চাইলে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি দেখছে। ঘটনার শিকার ওই গণমাধ্যমকর্মী জানান, এর আগেও প্রত্যাহার হওয়া অতিরিক্ত কমিশনার তাকে নানাভাবে উত্ত্যক্ত করেছেন। তার আশঙ্কা, মিজানুর রহমান প্রভাব খাটিয়ে তার ও তার স্বামীর মুঠোফোন নম্বর অনুসরণ করেন। তার স্বামীও এর আগে সাভার থানায় জিডি করেছেন। তিনি আরো বলেন, মিজানুর রহমানের সঙ্গে সন্ত্রাসীদের ওঠা-বসা রয়েছে। এর আগে টিভি চ্যানেলের গাড়িতে করে বাড়ি ফেরার সময় হাতিরঝিলে অস্ত্রধারী সন্ত্রাসীরা তার কাছ থেকে মুঠোফোন ছিনিয়ে নেন। মিজানুর রহমান তাকে ফোন করে ৬৪ টুকরো করে ফেলার হুমকি দিয়েছেন, বলেছেন তার মাথা জিরো পয়েন্টে ঝুলিয়ে রাখবেন। প্রাণভয়ে তিনি ও তার স্বামী গত চার মাস ঘরবন্দী অবস্থায় রয়েছেন। একমাত্র সন্তানকে স্কুলে পাঠাতে পারছেন না।
মিজানুর রহমান ওই সংবাদপাঠিকার কাছ থেকে কী চান জানতে চাইলে তিনি বলেন, মিজানুর একজন বিকৃত রুচির মানুষ। তিনি নানা ছলছুতোয় নারীদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়েন ও তার ইচ্ছামতো চলতে বাধ্য করেন। মিজানুর তাকে বিয়ের প্রস্তাবও দিয়েছিলেন বলে দাবি করেন ওই নারী। এসব অভিযোগের ব্যাপারে কথা বলতে মিজানুর রহমানের সঙ্গে মুঠোফোনে খুদে বার্তা পাঠানো হয়। কিন্তু তিনি ফোন ধরেননি। তার কোনো বক্তব্যও পাওয়া যায়নি।

তদন্তে নেমেছে বিএসইসি
ছয় কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দাম
অর্থনৈতিক রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয়টি কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার কারণ অনুসন্ধানে তদন্তে নেমেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠনগুলো হচ্ছে- পপুলার লাইফ, রেনউইক যজ্ঞেশ্বর, স্টাইল ক্র্যাফট, আলিফ ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিক ও মুন্নু জুট স্টাফেলার্স। তদন্তের অংশ হিসেবে সোমবার তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে বিএসইসি। উপ-পরিচালক ওহিদুল ইসলাম, সহকারী পরিচালক আবদুস সেলিম ও ওয়ারিসুল হাসান রিফাতকে এই কমিটিতে রাখা হয়েছে। কমিটিকে ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
জানা গেছে, শেষ তিন মাসে মুন্নু জুট স্টাফলার্সের শেয়ারের দাম ৯৬৬ টাকা বা ১৪০ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ১৬৪ টাকা বা ২৯ শতাংশ, স্টাইল ক্রাফটের ৩৭৮ টাকা বা ২৭ শতাংশ, মুন্নু সিরামিকের ৩৩ টাকা বা ৩০ শতাংশ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ৪১ টাকা বা ৫২ শতাংশ এবং আলিফ ইন্ডাস্ট্রিজের ২৫ টাকা বা ২৯ শতাংশ বেড়েছে।

 

 

Show all comments
  • আরমান ২৫ এপ্রিল, ২০১৮, ১১:২৩ এএম says : 0
    উক্ত খবর টা পড়লাম --- ডিআইজি মিজানুর রহমানের দেশের বাড়ি কোথায় সেটা বলা হয় নাই --- ডিআইজি মিজানুর রহমানের পরিচয় বললে ভালো হয়——
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর