Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ৩:৪১ পিএম

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে আব্দুল কুদ্দুস নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
বুধবার (২৫ এপ্রিল) দুপুরে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আশরাফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আব্দুল কুদ্দুস খুলনার পাইকগাছার শ্রীকণ্ঠপুর গ্রামের মহিউদ্দিন সরদারের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, খুলনার পাইকগাছার শ্রীকণ্ঠপুর গ্রামের মহিউদ্দিন সরদারের ছেলে আব্দুল কুদ্দুস ও সাতক্ষীরার খানপুরের পীরের মেয়ে মাশহুদা সুলতানা ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে পড়াকালে প্রেম করে বিয়ে করে। বিয়ের কিছুদিন পর তাদের মধ্যে গোলযোগ বাঁধে। পরে মাশহুদা বাবার বাড়িতে আশ্রয় নেয়। ২০১২ সালের ২৩ জুন মাশহুদার বাবার আমন্ত্রণে তাদের বাড়িতে আসে কুদ্দুস। রাতে বিদ্যমান সমস্যা নিয়ে পারিবারিকভাবে আলোচনা হয়। পরে খাওয়া দাওয়া শেষে সবাই ঘুমাতে যায়। মাশহুদা ছিল তার মায়ের সাথে। কুদ্দুস ছিল আলাদা রুমে। এক পর্যায়ে রাত ২টার দিকে কুদ্দুস মোবাইল ফোনে মাশহুদাকে ডেকে তার কক্ষে নিয়ে যায়। এ সময় শারীরিক সম্পর্ক শেষে মাশহুদা পুনরায় মায়ের কাছে যেতে চাইলে কুদ্দুস বাধা দেয়। এ সময় মাশহুদা চিৎকার চেচামেচি করতে থাকলে কুদ্দুস তাকে বালিশ চাপা দিয়ে হত্যার পর ভোরে নিজেই সাতক্ষীরা সদর থানায় গিয়ে আত্মসমর্পণ করে।
এ ঘটনায় মাশহুদার চাচা আব্দুল্লাহিল বাকী বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।
এ মামলায় সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক আব্দুল কুদ্দুসকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ- দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি দাশ কার্তিক চন্দ্র বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ