Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তবুও এগিয়ে দক্ষিণাঞ্চল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দক্ষিণাঞ্চলের দ্বিতীয় দিনটা ঠিক প্রথম দিনের মত হলো না। বড় সংগ্রহের আভাস দিয়েও তারা করতে পারে ৩৬৫ রান। এরপর ৮ ওভার বোলিংয়ের সুযোগ পেয়েও উত্তরাঞ্চলের কোন ব্যাটসম্যানকে টলাতে পারেননি মাশরাফি-রাজ্জাকরা। যদিও প্রথম ইনিংসের ঘাটতি পূরণ করতে এখনো ১৪৬ রান করতে হবে উত্তরকে।
ইনিংস ঘোষণার কারণে বাড়তি কিছু পয়েন্ট যাবে দক্ষিণাঞ্চলের ঝুলিতে। এই কারণেই ২ উইকেট হাতে নিয়েও দিনের শেষ সময়ে ইনিংসের সমাপ্তি ঘোষণা করা। পাশাপাশি লক্ষ্য ছিল শেষ বিকেলে যদি দু-একটা উইকেট তুলে নেয়া যায়। কিন্তু পূর্বাঞ্চলের দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকী ছিলেন দৃড়প্রতিহ্ঝ। ফলে দক্ষিণের সেই পরিকল্পনা ভেস্তে যায়।
দক্ষিণের ইনিংসের প্রাণ আগের দিনের দুই অরাজিত ব্যাটসম্যান এনামুল হক ও ইমরুল কায়েসের ইনিংস দুটি। ইমরুল শতক তুলে নিলেও ১১ রানের আফসোসে পুড়তে হয়েছে এনামুলকে। এছাড়া যথা নিয়মে এদিনও হেসেছে তুষার ইমরানের (৬৫) ব্যাট। মোহাম্মাদ মিথুনের ব্যাট থেকে আসে ৪৯ রান। চতুর্থ উইকেটে মিথুন-তুষার জুটি যোগ করেন ৯৫ রান।
খুলনার আবু নাসের স্টেডিয়ামে ১ উইকেটে ১১৫ রান নিয়ে দিন শুরু করে নুরুল হাসানের দল। ফিফটি পূর্ণ করে ব্যাটে ছিলেন এনামুল ও ইমরুল। মধ্যাহ্ন বিরতির ঠিক আগে ফরহাদ রেজার বলে এলবিডবিøউয়ের ফাঁদে পড়ে আউট হন এনামুল। এর আগে করেন ১৭৩ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৮৯ রান। ততক্ষণে প্রথম শ্রেনির ক্রিকেটে ১৭তম সেঞ্চুরি তুলে নিয়েছেন ইমরুল। কিন্তু বিরতি থেকে ফিরে তিনিও বিদায় নেন ফরহাদ রেজার শিকার হয়ে। এবার উইকেটের পিছনে ক্যাচ দিয়ে। পরে তুষার, নাহিদুল ও মাশরাফির উইকেট তুলে নিয়ে ৫ উইকেটের কোট পূরণ করেন এই পেস অল রাউন্ডার। এ নিয়ে ষষ্ঠবারের মত নিলেন ইনিংসে ৫ উইকেট। নাহিদের বিদায়ের পরই ইনিংস ঘোষণা করে দক্ষিণ।
শিরোপা জিততে বোনাস পয়েন্টসহ জিততে হবে দক্ষিণকে। নইলে টানা দ্বিতীয় বিসিএল শিরোপা উঠবে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা উত্তরের হাতে।

মধ্যাঞ্চল-পূবাঞ্চল, রাজশাহী
মধ্যাঞ্চল ১ম ইনিংস : ১২৫.৩ ওভারে ৫৪৬ (আগের দিন ৪০৬/৪) (মজিদ ২০৫, শুভাগত ৭১, মোশাররফ ২১, ইরফান ৩, শরিফ ৪১, ইলিয়াস সানি ৫*, আবু হায়দার ৪; আবু জায়েদ ২/৫১, সাইফউদ্দিন ২/৭৭, সোহাগ ৫/১৮৮, আফিফ ০/৫০, এনামুল জুনি. ১/১৪২, মুমিনুল ০/২২, তাসামুল ০/৭)।
পূর্বাঞ্চল ১ম ইনিংস : ৪৬ ওভারে ২৬৪/৩ (লিটন ১৩৯*, মারুফ ১৩, মুমিনুল ৬, তাসামুল ৬৭, আফিফ ৩১*; শরিফ ০/৪৫, আবু হায়দার ০/৩৯, মোশাররফ ১/৫৫, শুভাগত ২/৮২, সানি ০/৩৫)।
উত্তরাঞ্চল-দক্ষিণাঞ্চল, খুলনা
উত্তরাঞ্চল : ১৮৭ ও ৮ ওভারে ৩২/০ (মিজানুর ১৭*, জুনায়েদ ১৪*; মাশরাফি ০/২৪, রাজ্জাক ০/৮)।
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : (প্রথম দিন শেষে ১১৫/১) ১০৫ ওভারে ৩৬৫/৮ ডিক্লে. (এনামুল ৮৯, সৌম্য ১২, ইমরুল ১০৭, তুষার ৬৫, মিঠুন ৪৯, নুরুল ১৫, নাহিদুল ১৫, মাশরাফি ৩, রাজ্জাক ৪*; শফিউল ১/৫৯, আরিফুল ১/৫০, রেজা ৫/৫৭, তাইজুল ১/১২২, শুভ ০/৫৭, ফরহাদ ০/১৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এগিয়ে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ