Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি শিক্ষক সমিতির নির্বাচনে হলুদ দলের নিরঙ্কুশ বিজয়

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ দল। প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ দল ৫টি সম্পাদক ও ৬টি কার্যনির্বাহী সদস্যপদসহ সর্বমোট ১১টি পদে জয়লাভ করেছে। এ নির্বাচনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ও সাদা দল পৃথক পৃথকভাবে প্রতিদ্ব›িদ্বতা করেছে। গতকাল সকাল ৯ টা থেকে দুপুর ১.৩০ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে চবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এম.এ. গফুর প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।
নির্বাচনে একাউন্টিং বিভাগের প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন ৩৬৫ ভোট পেয়ে সভাপতি, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এর প্রফেসর ড. মোহাম্মদ আল আমীন পেয়েছেন ১৪৩ ভোট। ইনস্টটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ এর প্রফেসর ড. মো. রাশেদ উন নবী ৩৭৩ ভোট পেয়ে সহ-সভাপতি, তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব মার্কেটিং বিভাগের প্রফেসর মোহাম্মদ তৈয়ব চৌধুরী ও ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. বেগম ইসমত আরা হক যৌথভাবে পেয়েছেন ১২৯ ভোট। অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ তারিকুল হাসান চৌধুরী ৩৫২ ভোট পেয়ে কোষাধ্যক্ষ, তাঁর নিকটতম প্রতিদ্ব›িদ্ব ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর পেয়েছেন ১৪৬ ভোট। ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর ড. অলক পাল ৩০৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক, তাঁর নিকটতম প্রতিদ্ব›িদ্ব ফাইন্যান্স বিভাগের প্রফেসর এস.এম. নছরুল কদির পেয়েছেন ২১৪ ভোট। আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মনজুরুল আলম ৩৮৮ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক, তাঁর নিকটতম প্রতিদ্ব›িদ্ব মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শের মাহমুদ পেয়েছেন ১৪৫ ভোট এবং সদস্য পদে নির্বাচিতরা হলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. লায়লা খালেদা (আঁখি), প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মু. গোলাম কবীর, আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুল্লাহ আল মামুন, ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দীন ও বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শফিউল আযম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক সমিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ