Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে গ্যাস টার্মিনাল স্থাপন করবে কাতার

প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সাথে গতকাল (মঙ্গলবার) সচিবালয়ে কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহামেদ আল দেহাইমি সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
রাষ্ট্রদূত জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে যে অভূতপূর্ব উন্নয়ন করছে তাতে কাতার অংশগ্রহণ করতে চায়। তিনি কাতারের পররাষ্ট্রবিষয়ক সহকারী মন্ত্রী সুলতান সাদ আল মুরাইখির পক্ষ থেকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীকে আগামী ২১-২৩ মে অনুষ্ঠিতব্য ‘দোহা ফোরাম’-এ অংশগ্রহণের আমন্ত্রণ জানান।
প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে তার অফিসে আসার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, কাতার আমাদের পরীক্ষিত বন্ধু। আমাদের প্রচুর গ্যাসের প্রয়োজন। কাতার বাংলাদেশে একটি গ্যাস টার্মিনাল স্থাপন করতে পারে। পেট্রোক্যামিক্যাল ইন্ডাস্ট্রি ও বিনিয়োগ করার বিষয়টিও এ সময় আলোচনা করা হয়।
সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব নাজিম উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশে গ্যাস টার্মিনাল স্থাপন করবে কাতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ