Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

শীর্ষে পৌঁছানোর প্রত্যয়ে মার্সেলের পরিবেশক সম্মেলন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

প্রযুক্তিপণ্যের উৎপাদন ও বিপণন শিল্পে ব্যাপক পরিবর্তন আসছে। পরিবর্তনশীল এই বাজারে শীর্ষ অবস্থানে পৌঁছানোর প্রত্যয়ে অনুষ্ঠিত হলো দেশীয় ব্র্যান্ড মার্সেলের পরিবেশক সম্মেলন। সম্মেলনে পরিবেশকদের গ্রাহক ব্যাংক তৈরির পরামর্শ দেন মার্সেল কর্তৃপক্ষ।
গতকাল গাজীপুরের চন্দ্রায় মার্সেল কারখানায় অনুষ্ঠিত হয় দিনব্যাপী পরিবেশক সম্মেলন। এতে অংশ নেন সারা দেশ থেকে আসা মার্সেলের পরিবেশকরা। সম্মেলনে বক্তব্য রাখেন গ্রæপ ভাইস-চেয়ারম্যান এসএম নূরুল আলম রেজভি, মার্সেল এন্টারপ্রাইজের চেয়ারম্যান এসএম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম, এক্সিকিউটিভ ডিরেক্টর ইভা রিজওয়ানা, নজরুল ইসলাম সরকার, এসএম জাহিদ হাসান, সিরাজুল ইসলাম ও হুমায়ূন কবির, মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. মো. সাখাওয়াৎ হোসেন, সিনিয়র এ্যাডিশনাল ডিরেক্টর ফিরোজ আলম, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও আমিন খান প্রমূখ।
সম্মেলনের শুরুতে প্রতিষ্ঠাতা গ্রুপ চেয়ারম্যান মরহুম এসএম নজরুল ইসলামের রুহের মাগফেরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর মার্সেলের পরিবেশক ও ঊর্দ্ধতন কর্মকর্তারা মিলে কেক কাটেন।
এর আগে সকালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মার্সেলের পরিবেশকগণ কারখানায় এসে পৌঁছেন। তাদের আগমনে কারখানা প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। পরিবেশকদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়। এরপর তারা বিশ্বের লেটেস্ট প্রযুক্তি ও মেশিনারিজ সমৃদ্ধ মার্সেলের অত্যাধুনিক কারখানায় বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়া পরিদর্শন করেন।
মার্সেল এন্টারপ্রাইজের চেয়ারম্যান এসএম শামসুল আলম বলেন, আগে ‘মেইড ইন বাংলাদেশ’ লেখা পণ্য কিনতে মানুষ দ্বিধাবোধ করতো। কিন্তু এখন পণ্যের উচ্চমানের কারণে ক্রেতাদের মাঝে দেশীয় পণ্যের প্রতি আস্থা ও বিশ্বাস তৈরি হয়েছে। যে কারণে এখন বিদেশি পণ্যও বাংলাদেশে তৈরি বলে চালানোর চেষ্টা চলছে।
মার্সেল এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আলম বলেন, ইলেকট্রনিক্স পণ্যের জগতে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সেই পরিবর্তনের ধারায় মার্সেলের মার্কেট বড় হচ্ছে। বাংলাদেশের ইলেকট্রনিক্স পণ্যের বাজারে মার্সেল দ্বিতীয় অবস্থানে। অগ্রগতির এই ধারা অব্যাহত থাকলে শিগগিরই মার্সেল শীর্ষে পৌঁছাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ