Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ৫ রমজান ১৪৩৯ হিজরী

শায়খুল হাদীস ছিলেন খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে আপসহীন সিপাহসালার -যুক্তরাজ্যের সেমিনারে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা আয়োজিত খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে শায়খুল হাদীস আল­ামা আজিজুল হক রহ. এর ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে হাকীম আখতার রহ. এর খলীফা শায়েখ মাওলানা আসগর হোসাইন বলেছেন, খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনকে আমাদের ইবাদত মনে করে করতে হবে। রাষ্ট্রীয় পর্যায়ে যদি খেলাফত প্রতিষ্ঠা নাও করতে পারি তবুও আমাদের সহী নিয়ত এবং আমলের কারনে এ সওয়াবের মালিক হবো। আল­াহর জমিনে খেলাফত শাসন প্রতিষ্ঠার আন্দোলনে শায়খুল হাদীস ছিলেন আপসহীন সীপাহসালার। সভাপতির বক্তব্যে শায়খুল হাদীস মাওলানা রেজাউল হক বলেন, শায়থুল হাদীস রহ. আন্দোলন সংগ্রাম করতে গিয়ে জেল জুলুম ও বহু নির্যাতন সহ্য করেছেন। তবুও দ্বীন প্রতিষ্ঠার আন্দোলন থেকে পিছপা হননি। তাহার সংগ্রামী জীবনী সারা বিশ্বের ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য চেতনার বাতি ঘর। বক্তরা বলেন, বাতিলের বিরুদ্ধে আন্দোলন ও সংগ্রামে শায়খুল হাদীস রহ. ছিলেন আপসহীন। তিনি. সারা জীবন ইসলাম, মুসলিম উম্মাহ, দেশ ও জাতির জন্য বিরামহীন ভাবে কাজ করে গেছেন।
পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্ট এর হল রুমে স¤প্রতি অনুষ্ঠিত সেমিনারে দলের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখা সভাপতি শায়খুল হাদীস মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য শাখা সাধারণ সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ ও সহ-সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাকীম আখতার রহ. এর খলিফা শায়েখ মাওলানা আসগর হোসাইন, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কূটনৈতিক মোখলেছুর রহমান চৌধুরী, লন্ডন বায়তুল আমান মসজিদের খতিব মাওলানা আব্দুল মালিক, মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আবদুল মুন্তাকিম, ঐতিহ্যবাহী বরুনা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শায়েখ বদরুল আলম হামিদী, সাংবাদিক এ কে এম আবু তাহের চৌধুরী। আলোচনায় অংশ গ্রহণ করেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি খতিব মাওলানা তাজুল ইসলাম, সমাজ সেবক মাওলানা শায়েখ সালেহ আহমদ হামিদী, মাওলানা শাহনুর মিয়া, টিভি আলোচক মাওলানা হাবীব নূহ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ লন্ডন মহানগরীর সভাপতি মুফতী মওসুফ আহমদ, টাওয়ার হ্যামলেট কাউন্সিল এর মেয়র প্রার্থী কাউন্সিলার ওহিদ আহমদ, লেখক ও সাংবাদিক আবু সুফিয়ান চৌধুরী, জমিয়তে উলামা ইউকে সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ তামিম আহমদ, শিক্ষাবীদ মাস্টার আমীর উদ্দিন, সাবেক ছাত্রনেতা কাজী ছাগির আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুল হক কামালী, বার্মিংহাম শাখার সভাপতি ব্যারিস্টার মাওলানা বদরুল হক, লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, মাওলানা মিছবাহুজ্জামান হেলালী।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।