Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

জাবি’র আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের প্রশাসনিক ভবন ঘেরাও কর্মসূচি

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ৬:১৯ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে দুই দিনের প্রশাসনিক ভবন ঘেরাও কর্মসূচী ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ।
বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ। লিখিত বক্তব্যে তিনি, আগামী ৩০ এপ্রিল সোমবার ও ৩ মে বৃহস্পতিবার এই ঘেরাও কর্মসূচির ঘোষণা করেন।
সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে কয়েকটি দাবি উত্থাপন করা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে - শিক্ষকদের ওপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন, প্রক্টরের শাস্তিসহ প্রক্টরিয়াল বডির অপসারণ, অপরাধী সকল শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি, অবৈধভাবে ডিন-প্রভোস্ট অপসারণ ও নিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার, প্রভোস্ট ক্যাটাগরি থেকে নির্বাচিত সিন্ডিকেট সদস্যের প্রভোস্টশীপ সিন্ডিকেটের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত রাখা, অনতিবিলম্বে সিন্ডিকেট সভা আহ্বান, শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন, র‌্যাগিং, সেশনজ্যাম ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তোলা, অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচন ও জাকসু নির্বাচনের ব্যবস্থা করা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলমগীর কবির, অধ্যাপক ড. মো. শাহেদুর রশিদ, অধ্যাপক ড. কবিরুল বাশার, অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, সহকারী অধ্যাপক ড. মো. সাব্বির আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘেরাও কর্মসূচি
আরও পড়ুন