Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রুমানার হাতে তামিমের ব্যাট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ৭:৩৫ পিএম

সিলেটে ক্যাম্প চলাকালীন অন্যের ব্যাট দিয়ে খেলেছিলেন বাংলাদেশের নারী ওয়ানডে দলের অধিনায়ক রুমানা আহমেদ। মন খারাপ করে কথাটি জানিয়েছিলেন তামিম ইকবালকে। রুমানা নিজেও খেলতেন ‘সিএ’ ব্র্যান্ডের ব্যাট দিয়ে। তামিমও তাই। তামিম রুমানার মন ভালো করে দিলেন নিজের সেরা ব্যাটগুলোর একটি উপহার দিয়ে। দক্ষিণ আফ্রিকা সফরের আগে তামিমের কাছ থেকে ব্যাট উপহার পেলেন রুমানা।
বিগ ব্যাশে খেলার সময় বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে তখন দুটি ব্যাট উপহার দিয়েছিল স্থানীয় একটি ক্রীড়া সামগ্রী তৈরি প্রতিষ্ঠান। অস্ট্রেলিয়ান এক স্পোর্টস আউটলেট তাকে ব্যাট জোগাড় করে দেয়। সেগুলোই ছিল তার ম্যাচ ব্যাট। সিলেটে যাওয়ার আগে সেগুলোর একটি ভেঙে যায় আর একটি হারিয়ে ফেলেন রুমানা, সেটা জানিয়েছিলেন তামিমকে। জোহানেসবার্গে উড়াল দেওয়ার আগে তামিম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাধ্যমে ডেকে পাঠান রুমানাকে। বর্তমানে মিরপুর একাডেমিতে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য নির্বাচিত নারী ক্রিকেটাররা। রুমানা বিসিবিতে তামিমের সঙ্গে দেখা করেন।
সে সময় তামিম নিজের একটি ব্যাট তুলে দেন রুমানার হাতে। এ সময় রুমানা তামিমকে জিজ্ঞেস করেন, ‘আমি এটার টাকা কিভাবে দিতে পারি, দাম কতো?’ তামিম হেসে উত্তর দেন, ‘মানে কি? তোমাকে টাকা দিতে হবে না। ব্যাট দিয়ে আমি টাকা নেই না। এটা তোমার জন্য। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসো, আমি চেষ্টা করবো তোমাদের দলের জন্য স্পন্সর ব্যবস্থা করে দিতে।’
দেশ সেরা ওপেনার তামিমের কাছ থেকে এমন উপহার পেয়ে আনন্দিত রুমানা। একাডেমিতে ফিরে সেই ব্যাট দেখিয়েছেন সতীর্থদের। এমন উপহার রুমানার পারফরম্যান্সেও ভালো কিছু করার তাগিদ দেবে, সেটা হলে বাংলাদেশের জন্যই ভালো। তামিম গণমাধ্যমকে জানান, ‘আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য আমি ব্যাটটি তুলে রেখেছিলাম। কারণ সেখানে হালকা ব্যাট দিয়ে খেলতে হবে। রুমানাকে এই ব্যাটটি দিলাম। এটা আমার চেয়ে এই মুহূর্তে তারই বেশি দরকার। ব্যাটটা হালকা হলেও এতে অনেক জোর। আশা করি হালকা ব্যাটে রুমানা দক্ষিণ আফ্রিকায় ভালো করবে।’
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ নারী দল ৫টি ওয়ানডে আর ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। নতুন ব্যাট নিয়ে শুরু হবে রুমানার নতুন মিশন। শনিবার রাতে দক্ষিণ আফ্রিকায় রওনা হবে বাংলাদেশের মেয়েরা। ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন রুমানা, টি-টোয়েন্টি দলকে সালমা খাতুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ