Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আবারো কৌশিকের সঙ্গে জয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ৭:৩৬ পিএম

কলকাতার কৌশিক গাঙ্গুলি নির্মিত ‘বিসর্জন’ সিনেমায় একজন বাংলাদেশি বিধবা নারীর চরিত্রে অভিনয় করেন জয়া আহসান। গত বছরের ১৪ এপ্রিল সিনেমাটি কলকাতায় মুক্তি পায়। ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারও জিতে নিয়েছে এই সিনেমাটি। ভারতের চলচ্চিত্র সমালোচক আর দর্শকের কাছ থেকেও দারুণ প্রশংসা পান বাংলাদেশের জয়া। এই সিনেমার জন্য জয়া অর্জন করেছেন ভারতের জি-সিনে অ্যাওয়ার্ডস আর জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রীর পুরস্কার।
এবার নির্মিত হচ্ছে সিনেমাটির সিক্যুয়েল। জয়া আহসান তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। সিনেমাটি নির্মিত হবে ‘বিজয়া’ নামে। এ প্রসঙ্গে জয়া আহসান তার ফেসবুকে লিখেছেন, ‘বিসর্জন আমার প্রাণের কাছাকাছি একটি চলচ্চিত্র। পদ্মা থেকে শুরু করে নাসির আলী, গনেশ মন্ডল প্রতিটি চরিত্র এখনো উজ্বল বাঙালির মননে। কিন্তু কিছু কিছু গল্প হঠাৎ শেষ হয়ে যায় না। তাই পদ্মা, নাসির আলী, গণেশ মণ্ডলরা আবার ফিরছে বড় পর্দায়। বিসর্জনের সিক্যুয়েল বিজয়া নিয়ে। আমার বিশ্বাস, বিসর্জনের মতো বিজয়াও আপনাদের মন ছুঁয়ে যাবে।’
গতকাল বুধবার সন্ধ্যায় ভারতের কলকাতার হোটেল হিন্দুস্তান ইন্টারন্যাশনালে ‘বিসর্জন’ সিনেমার সিক্যুয়েল নির্মাণের ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে জয়ার পাশাপাশি উপস্থিত ছিলেন ‘বিসর্জন’ সিনেমার পরিচালক কৌশিক গাঙ্গুলি, অভিনেতা আবির চ্যাটার্জি। অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ ও পরমব্রত চ্যাটার্জি। এ সিনেমাটিও প্রযোজনা করছে অপেরা মুভিজ।
সম্প্রতি ‘টলিউডের ‘কণ্ঠ’ সিনেমার শুটিং শেষ করেছেন জয়া আহসান। এরপর টলিউডের ‘ক্রিসক্রস’ সিনেমার শুটিং শুরু করেছেন এই অভিনেত্রী। কলকাতার সিনেমা নিয়ে ব্যস্ত থাকলেও দেশের চলচ্চিত্রে নিয়মিত কাজ করছেন জয়া আহসান। সম্প্রতি নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে অনম বিশ্বাস নির্মাণ করেছেন ‘দেবী’ সিনেমা। এতে রানু চরিত্রে অভিনয়ের পাশাপাশি প্রথমবারের মতো প্রযোজনাও করেছেন এই নায়িকা। সিনেমাটির টিজার প্রকাশের পর ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন জয়া। চলতি বছরের শেষে এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়া আহসান

১৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন